সব কেন্দ্র মিলিয়ে ৫০ শতাংশ ভোট পড়তে পারে: ইসি সচিব

ই-বার্তা।।  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচন, ১৮টি ওয়ার্ডের নির্বাচন ও ঢাকা দক্ষিণের ১৮টি ওয়ার্ডের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব হেলাল উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি। এমনকি কোনো কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিতও করতে হয়নি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ঢাকার দুই সিটির সবগুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পড়তে পারে। তবে এটা এখনো হিসেব করিনি। শুধুমাত্র অনুমান করছি।‘

এসময়ত তিনি জানান, বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো আগামীকাল (১ মার্চ) জাতীয় ভোটার দিবস পালিত হবে। এ উপলক্ষে সারাদেশে দিবসটি পালন করার জন্য উদ্যোগ নেয়া হয়েছে। কেন্দ্রীয়ভাবে নির্বাচন কমিশনেও দিবস পালনের জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এছাড়াও ভোটার তালিকা হালনাগাদের কাজ আনুষ্ঠানিকভাবে কাল থেকে শুরু হবে। এদিন নতুন ৬ জন ভোটারকে জাতীয় পরিচয়পত্র দিয়ে এই কার্যক্রম শুরু করা হবে। তবে পুরো মার্চ মাস জুড়ে উপজেলা নির্বাচনের জন্য এপ্রিল মাস থেকে বিভিন্ন এলাকায় এই হালনাগাদের কাজ শুরু হবে বলে তিনি উল্লেখ করেন।

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ