সালাহ-মানের নৈপূণ্যে বড় জয় লিভারপুলের

ই-বার্তা ডেস্ক।।  ইতিহাসে প্রথমবারের মতো লিভারপুলের মুখোমুখি হয়েছিল অখ্যাত জেঙ্ক। তবে প্রথম সাক্ষাতেই সালাহ, মানে ও চেম্বারলিনের নৈপূণ্যে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত হয়েছে নবাগত ক্লাবটি।  

বুধবার রাতে ক্রিস্টাল অ্যারেনায় লিভারপুলকে আতিথ্য দেয় জেঙ্ক। শুরুটা দারুণ করেন অতিথিরা। দ্বিতীয় মিনিটে অ্যালেক্স অক্সলেড- চেম্বারলিনের গোলে এগিয়ে যান তারা। যদিও কিছুক্ষণ পরই বল জালে জড়ান স্বাগতিকরা। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়।

এর পর ম্যাচের বাকি সময় আধিপত্য বিস্তার করে খেলে লিভারপুল। মুহুর্মুহু আক্রমণে জেঙ্ক শিবিরে ত্রাস ছড়ান সালাহ-মানে-মিলনাররা। অবশ্য প্রথমার্ধে গোলমুখ খুলতে পারেননি তারা। তবে দ্বিতীয়ার্ধের  ৫৭ মিনিটে রবার্তো ফিরমিনোর বাঁকানো পাস ধরে দারুণ লফট শটে নিশানাভেদ করেন চেম্বারলিন। 

খেলার শেষ ভাগে লিভারপুলের গোলোৎসবে যোগ দেন সাদিও মানে ও মোহামেদ সালাহ। প্রথমে সালাহর পাসে পারফেক্ট ফিনিশিং (৭৭ মিনিট) দেন মানে। মিনিট দশেক পর মানের পাস থেকে গোল করেন সালাহ। 

অবশ্য চতুর্থ গোল হজম করার ১ মিনিট পরই এক গোল পরিশোধ করে জেঙ্ক। ঠিকানায় বল পাঠান স্ট্রাইকার স্টিভেন ওডে। এতে কেবল ব্যবধানই কমেছে স্বাগতিকদের। বাকি সময় আর কোনো গোল না হলে ৪-১ এর বড় জয় নিয়ে মাঠ ছাড়ে অলরেডরা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু