মেসির রেকর্ড গড়ার রাতে জয় পেয়েছে বার্সেলোনা

ই-বার্তা ডেস্ক।।  ম্যাচের শুরুতেই লিওনেল মেসি গোল করে দারুণ একটি রেকর্ড গড়লেও জয় পেতে রীতিমতো ঘাম জড়াতে হয়েছে বার্সেলোনাকে।  

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপের ম্যাচে চেক প্রজাতন্ত্রের ক্লাবটির মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে বার্সেলোনা। এই জয়ে গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে এরনেস্তো ভালভেরদের দল।

প্রতিপক্ষের মাঠে খেলা শুরুর তৃতীয় মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। সতীর্থ আর্থারের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে জালে বল জড়ান বার্সেলোনা অধিনায়ক। গোলটি করার মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগে দারুণ একটি রেকর্ড গড়েন ৩২ বছর বয়সী এই ফুটবলার। রিয়াল কিংবদন্তি রাউলকে টপকে প্রথম খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতাটিতে টানা ১৫টি মৌসুমে গোলের দেখা পেলেন তিনি।

সেই সঙ্গে আরও একটি রেকর্ড স্পর্শ করলেন মেসি। চ্যাম্পিয়নস লিগে ৩৩টি ভিন্ন প্রতিপক্ষের জালে গোল করে ক্রিস্টিয়ানো রোনালদো ও রাউলের পাশে নাম লেখালেন আর্জেন্টিনা অধিনায়ক।

মেসির গোলেই এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বার্সেলোনা। কিন্তু দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটেই সমতা ফিরিয়ে বসে প্রাহা। সতীর্থ মিডফিল্ডার লুকাস মাসোপুস্টের পাস পেয়ে ১৬ গজ দূর থেকে জোরালো শটে গোলটি করেন লেফট-ব্যাট জান বরিল।

সমতা ধরে রাখতে পারেনি প্রাহা। ৫৭তম নিজেদেরই ভুলে আরও একটি আত্মঘাতী গোল খেয়ে বসে দলটি। ম্যাচে আবার সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে প্রাহা। কিন্তু তা আর সম্ভব হয়নি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু