সিপিবি নেতা সৈয়দ আবু জাফর আর নেই

ই-বার্তা ডেস্ক।।  বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ আর নেই। গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকার বেসরকারি ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যগ করেন তিনি।  (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সৈয়দ আবু জাফর দীর্ঘদিন ধরে নিউমোনিয়া, ডায়াবেটিস, কিডনি জটিলতা এবং হৃদরোগে ভুগছিলেন।  তিনি সর্বশেষ বিরল স্টিভেন-জনসন সিনড্রোমে আক্রান্ত হন।  তাঁকে গত ২০ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

পরে অবস্থার অবনতি হওয়ায় গত ২৭ মে তাঁকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।  তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।  তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

সৈয়দ আবু জাফর আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম।  বিবৃতিতে তাঁরা বলেন, দেশের রাজনীতিতে যখন সৈয়দ আবু জাফর আহমেদের মত প্রজ্ঞাবান ও আদর্শনিষ্ঠ নেতার খুব প্রয়োজন ঠিক এমন সময়ে তাঁর প্রস্থান জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।

বিবৃতিতে নেতারা সৈয়দ আবু জাফর আহমদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহমর্মিতা প্রকাশ করেন।  তাতে জানানো হয়, আজ বুধবার সকাল ১০টায় সৈয়দ আবু জাফর আহমেদের মরদেহ সিপিবির কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনে শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু