সুনীলকে নিয়েই বেশি ভয়

ই-বার্তা ডেস্ক।।  সুনীল ভারতের আক্রমণভাগের অনেক বড়ো অস্ত্র হলেও এ নিয়ে বেশি কথা বলতে রাজি নন বাংলাদেশের কোচ জেমি ডে। মুখে না বলেও ব্রিটিশ জেমি তার নোটবুকে সুনীলকে আটকানোর ছক ঠিকই কষে রেখেছেন।  

সুনীল বহুবার বাংলাদেশের হৃদয়ে পেরেক ঠুকেছেন। এমনও দিন গেছে, বাংলাদেশ ম্যাচটা জিতেই যাচ্ছে। ঠিক তখনই বাংলাদেশের জালে বল পাঠিয়েছেন তিনি। তার কথা উঠতেই পুরোনো স্মৃতি টেনে আনলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম। ২০১৩ সালে নেপালের হলচুকের মাঠে ১-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ রেফারির শেষ বাঁশির অপেক্ষায়। ঠিক তখনই এই সুনীল দুর্দান্ত একটা সেটপিস আদায় করে গোল দিয়ে ভারতকে বাঁচিয়েছিলেন।  

সাফ অঞ্চলে বাংলাদেশসহ প্রায় সব দেশের বিপক্ষেই তার গোল আছে।  ট্রফিও এনে দিয়েছেন ভারতকে। পর্তুগালের ফুটবলে সুযোগ পেলেও খেলতে না পারায় কোনো আফসোস নেই। তবে ইন্ডিয়ান সুপার লিগে খেলে সুনীল যেন অন্য মাত্রায় চলে গেছেন।

সুনীল প্রসঙ্গে মামুনুল ইসলাম বলেছেন, ‘সুনীল একাই ম্যাচটা ঘুরিয়ে দিতে পারে।’ সংবাদ সম্মেলনে সুনীল অবশ্য বিনীয় জবাবে বলেছেন, ‘এটা সত্য নয়। গোল নয়, আমি ৩ পয়েন্ট পেতে চাই। অতীতে কী করেছি, সেটা কাজে আসবে না।’ 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু