সৈয়দ আশরাফের বোন ডা. সৈয়দা জাকিয়া মনোনয়নপত্র সংগ্রহ করেছে

ই-বার্তা ডেস্ক ।।   শনিবার (২৬ জানুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

সভা শেষে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ-১ আসনে মোট ছয়জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেন।

এদের মধ্যে সৈয়দ আশরাফের ছোট ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম ও তার বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এছাড়াও আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ আজিজুল হক, বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা রাসেল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সহ পাঠাগার সম্পাদক এম এ হান্নান এবং কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মশিউর রহমান হুমায়ুন।

জানা গেছে, ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি দেশে এমবিবিএস শেষ করে উচ্চতর ডিগ্রি অর্জনে দীর্ঘ দিন বিদেশে অবস্থান করেন। ছাত্র জীবনে ছাত্রলীগের সাধারণ সদস্য হিসেবে থাকলেও বর্তমানে বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত রয়েছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ জানুয়ারি) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৫২ সালে ময়মনসিংহ শহরে জন্মগ্রহণ করেন। তার পিতা সৈয়দ নজরুল ইসলাম ছিলেন মুক্তিযুদ্ধ চলাকালে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে বাবা সৈয়দ নজরুল ইসলামসহ জাতীয় চার নেতার নির্মম হত্যাকাণ্ডের পর তিনি যুক্তরাজ্য চলে যান। প্রবাস জীবনে তিনি আওয়ামী লীগকে সংগঠিত করার বিষয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৯৬ সালে দেশে ফিরে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ জিতলে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান। পরে ২০১৫ সালের ১৬ জুলাই তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া