হাসপাতালে কাদেরকে দেখে গেলেন প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্কঃ হৃদরোগে আক্রান্ত আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহীতে সেনাবাহিনীর এক অনুষ্ঠান থেকে ফিরে রবিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে ৪৫ মিনিট অবস্থান করে কাদেরের সার্বিক পরিস্থিতির খোঁজ-খবর নেন তিনি। এরপর বিকেল সোয়া ৪টার দিকে হাসপাতাল ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে এসময় সাংবাদিকদের সামনে আসেননি তিনি। দলের পক্ষ থেকেও কোন ব্রিফিং করা হয়নি এখন পর্যন্ত। এছাড়াও প্রধানমন্ত্রী সার্বক্ষণিক কাদেরের পরিবারের সাথে যোগাযোগ রাখছেন। হাসপাতালে যেন অহেতুক কেউ ভিড় না করে সে ব্যাপারে নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন তিনি।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। সেখানে তার এনজিওগ্রাম শেষে হার্টে চারটি চেম্বার ব্লক ধরা পড়ে। জরুরি ভিত্তিতে একটিতে আমেরিকান সেনারজি কোম্পানির একটি রিং পরিয়ে কৃত্রিম শ্বাস-প্রশ্বাস দেয়া হচ্ছে।

তার সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে দুপুর ২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) প্রো-ভিসি অধ্যাপক শহীদুল্লাহ সিকদার ও কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান জানান, ওবায়দুল কাদেরের অবস্থা সঙ্কটাপন্ন। তার স্বাস্থ্যের অবস্থা খুব একটা ভাল নয়। পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ