হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী ক্রিকেট দল

ই-বার্তা ডেস্ক।। বুধবার লাহোরে পাকিস্তান নারী দলের বিপক্ষে ২০ ওভারে মাত্র ৮৯ রান তোলেন তারা। এর আগে প্রথমে ব্যাট করে পাকিস্তান সংগ্রহ করে ১১৭ রান। তাতে তৃতীয় ম্যাচটি ২৮ রানে হেরে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলেন বাংলার মেয়েরা।

এ দিন টস জিতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। ১৯ রানে দুই উইকেট খোয়ায়। অবশ্য তৃতীয় উইকেটে জারিয়া খান আর উমাইয়ার ব্যাটে ভর করে দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি। এই জুটি থেকে পাকিস্তান পায় ৬৭ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন জারিয়া। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে উমাইয়ার ব্যাট থেকে। তবে এ দু’জন আউট হওয়ার পর ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। নিয়মিত উইকেট তুলে শেষ পর্যন্ত ১১৭ রানে আটকে দেয় স্বাগতিকদের।

জবাব দিতে নেমে বাংলাদেশ যেন পুরোই এলোমেলো। ১২ রান করতেই চার উইকেট নেই সালমাদের। এরপর হাল ধরেন নিগার সুলতানা। চার নম্বরে ব্যাট করতে নেমে কিছুটা অভয় দেন বাংলাদেশকে। তবে খুব বেশিদূর এগোতে পারেননি। ৩০ রান করে রানআউটে কাটা পড়েন। এরপর ফারজানা হক চেষ্টা করেন জুটি গড়ার। তিনিও হয়েছেন ব্যর্থ। ঝলক দেখিয়ে নিভে যান দ্রুত। তার ব্যাট থেকে বাংলাদেশ পায় ২৭ রান।