বাঘাইছড়িতে নিহত প্রতি পরিবার সাড়ে পাঁচ লাখ টাকা পাবে: সিইসি

ই-বার্তা ডেস্ক ।।   রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ব্রাশফায়ারে নিহতদের প্রত্যেককে সাড়ে পাঁচ লাখ টাকা করে দেবে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া তাদের পরিবারের কেউ যদি চাকরিযোগ্য থাকে এবং নির্বাচন কমিশনে যদি সুযোগ থাকে তাহলে তাদের চাকরি দেয়া হবে বলেও জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা বলেন। এসময় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ও যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

কে এম নূরুল হুদা বলেন, পাহাড়ের উপর থেকে দৃস্কৃতিকারীদের অতর্কিত গুলবর্ষণে নির্বাচন কর্মকর্তা আইন-শৃঙ্খলার বাহিনীর সদস্যসহ সাতজন নিহত হয় এবং ২৪ জন আহত হয়েছেন। নৃশংস ও বর্বর হামলায় নির্বাচন কমিশন মর্মাহত। তিনি বলেন, এই ঘটনায় আহতদের মধ্যে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে সাত জন ও চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এঘটনার তীব্র নিন্দা জানিয়ে সিইসি বলেন, এই ঘটনার সাথে সাথে কমিশন তাদের উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা করেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এগুলো চোরাগুপ্তা হামলা। এ জাতীয় ঘটনা ঘটবে এটা তো কেউ আশঙ্কা করে না। সতর্কতামূলক হিসেবে আমরা সেনাবাহিনী মোতায়েন করেছি। যার ফলে সারাদিন নির্বাচনে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। যদিও তারা কোথাও কোথাও অপচেষ্টা চালিয়েছিল। সার্বক্ষণিক টহলদারির কারণে তারা নির্বাচন ব্যাহত করার চেষ্টা করেও সফল হতে পারেনি। সিইসি জানান, রাতের অন্ধকারে অতবড় পাহাড়ি অঞ্চলে কোথায় কীভাবে এ জাতীয় আক্রমণ হয় এটা বোঝা মুশকিল।

প্রাথমিকভাবে হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, না। এখনো তদন্তাধীন আছে। এখনো সুনির্দিষ্টভাবে চিহ্নিত করা সম্ভব হয়নি।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল