নুসরাত হত্যার রায়ে পুলিশ সদস্যকে ছাড় দেওয়া হয়েছে: মির্জা ফখরুল

ই-বার্তা ডেস্ক।। ফেনীর আলোচিত মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান হত্যা মামলার রায়ে পুলিশ সদস্যদের ছাড় দেয়া হয়েছে বলে অভিযোগ করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়া সফর শেষে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, নুসরাত হত্যা মামলার রায়ে অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ ১৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ঘটনায় তৎকালীন ওসি গাফিলতি করেছেন। ভবিষ্যতে যেন এ ধরনের কর্মকাণ্ড আর না ঘটে, সে ব্যাপারে সবাইকে সতর্ক করে দেন আদালত।

ফখরুল বলেন, রায়ে পুলিশকে ছাড় দেওয়ার অভিযোগ তুলে এখানে প্রমাণিত হচ্ছে যে সরকার পুলিশের ওপর নির্ভরশীল। তাই তারা পুলিশকে ছাড় দিয়েছে। সরকার জোর করে ক্ষমতায় থাকার জন্য এসব করছে বলে অভিযোগ করেন তিনি। বিএনপি মহাসচিব বলেন, যে বিষয়টা নিয়ে আবরারকে হত্যা করা হয়েছে-এটা কোনো মতেই কোনোভাবেই মেনে নেওয়া যায় না। একজন সাধারণ নাগরিক যে, তার দেশের স্বার্থ সম্পর্কে একটা মতামত দিতে পারবেন না এটা কখনো চিন্তা করা যায় না। আমরা মনে করি যে ভারতে প্রধানমন্ত্রী গিয়েছিলেন এবং সেখানে তিনি যে চুক্তিগুলো করেছেন, যেসব এমওইউ সই করেছেন সেখানে বাংলাদেশের স্বার্থ রক্ষা হয়নি।

তিনি আরও বলেন, এ কথাগুলো বলতে গিয়ে একজন প্রাণ হারাবে এটা কখনোই গ্রহণযোগ্য নয়। আমি তো মনে করি যে, এজন্যই সরকারের পদত্যাগ করা উচিত ছিল। ভোলায় পুলিশ-স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনাকে দুঃখজনক ঘটনা বলে দাবি করেন ফখরুল বলেন, আমি বলব যে, এই ধরনের ঘটনাগুলোকে আমার কেন যেন সন্দেহ হয়, নিশ্চিয়ই কোনো না কোনো মহল থেকে এই ধরনের ঘটনাগুলোকে উসকানি দেওয়া হচ্ছে। যারা এই ধরনের লেখা লেখেন আমাদের রসুল (সা.) সম্পর্কে, ধর্ম সম্পর্কে, সাধারণ মানুষের ধর্মীয় বিশ্বাসে আঘাত করেন এটা নিন্দনীয়। একইসঙ্গে পুলিশ যে গুলি করেছে সেটা আরও বেশি নিন্দনীয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন সম্প্রতি এক সমাবেশে বলেছিলেন, ৩০ ডিসেম্বর মানুষ ভোট দিতে পারেনি। এ বক্তব্যের জন্য বিএনপি মহাসচিব তাঁকে ধন্যবাদ জানিয়ে বলেন, এত দিন পরে তিনি সত্য কথা বললেন। এরপর সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করা উচিত।