আমরা তো নওয়াজ শরিফের পরিবারের বিয়েতে যাইনিঃ রাহুল

ই-বার্তা ডেস্ক।।  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাকিস্তানের পোস্টার বয় বলে অভিহিত করেছেন।

মোদিকে কটাক্ষ করে রাহুল বলেন, “আমরা তো নওয়াজ শরিফের পরিবারের বিয়েতে যাইনি। পাঠানকোটে আইএসআইকে আমন্ত্রণ জানাইনি। যিনি করেছেন, তিনিই পাকিস্তানের পোস্টার বয়।”

মোদি নির্বাচন সামনে রেখে কাশ্মীর ইস্যুকে কাজে লাগিয়ে ফায়দা লুটার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেন রাহুল। কাশ্মীর নিয়ে পাক-ভারত উত্তেজনা নিয়ে ভারতে যারা আক্রমণাত্মক মনোভাব দেখাননি, তাদের বিজেপির পক্ষ থেকে সমালোচনা করা হচ্ছে। বলা হচ্ছে- যারা কাশ্মীর ইস্যুতে নীরব, তারা পাকিস্তানের পোস্টার বয় (দালাল)। শুক্রবার এর জবাব’ই দিয়েছেন রাহুল গান্ধী।

রাহুল গান্ধী আরও বলেন, পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতীয় সেনা নিহতের পর কংগ্রেস স্তব্ধ হয়ে পড়ে; কিন্তু প্রধানমন্ত্রী এক নিমেষের জন্যও রাজনীতি ছাড়েননি। তিনি লাশ নিয়ে রাজনীতি করেছেন। তাই পুরনো বিষয়গুলো সামনে এনে মোদিকে কাঠগড়ায় দাঁড় করানোর সময় এসেছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪৪ জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এ হামলার দায় স্বীকার করে। এর পর থেকেই দুই প্রতিবেশী দেশের মধ্যে নতুন করে উত্তেজনা ছড়ায়। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

ই-বার্তা/ মাহারুশ হাসান