আমি ৪৭-এর পরিকল্পনা করছি: মোদি

ই-বার্তা ।।  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ২০১৪ সালে দেশের উত্তর-পূর্বাঞ্চল অবহেলিত ছিল, কিন্তু তার সরকার ওই অঞ্চলের উন্নয়নকে অগ্রাধিকার দিয়েছে। তিনি কখনো হেডলাইনের জন্য কাজ করেননি, তিনি কাজ করেছেন ডেডলাইনের (কাজের সমাপ্তির নির্দিষ্ট সময়) মধ্যে কাজ শেষ করার জন্য। তিনি ইতোমধ্যে পরিকল্পনা করছেন ২০৪৭ সালে জন্য।  ছবি: সংগৃহীত।

শনিবার ইন্ডিয়া টুডে আয়োজিত কনক্লেভে এমনটিই মতপ্রকাশ করলেন ভারতের প্রধানমন্ত্রী।

মঞ্চে তাকে প্রশ্ন করা হয়, তিনি ২০২৯ সালের (২০২৪-এর ২০২৯ সালের লোকসভা নির্বাচন রয়েছে) জন্য কী পরিকল্পনা করছেন? তিনি বলেন, আমি ২০২৯-এ আটকে নেই, আমি ২০৪৭ সালের জন্য পরিকল্পনা করছি।

প্রধানমন্ত্রী বলেন, আজ দেশের মেজাজ হলো— ভারতকে বিকশিত ও পরিবর্তন করা। আজ সবচেয়ে বড় গণতান্ত্রিক উৎসব উদযাপনের প্রক্রিয়া শুরু হয়েছে— এমন একসময়ে যখন সমগ্র বিশ্ব অনিশ্চয়তার সম্মুখীন হচ্ছে। একটি বিষয় নিশ্চিত যে ভারত দ্রুতগতিতে উন্নয়ন অব্যাহত রাখবে। আজ দেশের মেজাজ হলো— বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হওয়ার। জাতির মেজাজ হলো— ভারতকে বিকশিত ভারতে পরিণত করা। আমি যখনই এ ধরনের সম্মেলনে আসি, আপনাদের সবাই প্রত্যাশা করেন যে, আমি অনেক হেডলাইন দেব, কিন্তু আমি হেডলাইনের জন্য কাজ করি না, বরং আমি ডেডলাইনের জন্য কাজ করি।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালের আগে উত্তর-পূর্বাঞ্চলকে অবহেলা করা হয়েছে। কিন্তু ২০১৪ সালের পর আমরা সিদ্ধান্ত নিই, আমাদের মন্ত্রী এবং উচ্চপদস্থ আধিকারিকরা শুধু জেলা সদর দপ্তর নয়, ওইসব এলাকার অভ্যন্তরীণ অংশও পরিদর্শন করবেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস