ইমরান খানকে মোদীর চ্যালেঞ্জ

ই-বার্তা ডেস্ক।।    ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় দায়ীদের বিচারের আওতায় আনতে ভদ্রভাবে কাজ করার জন্য শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রাজস্থানের টনক এলাকায় দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক সমাবেশে মোদি বলেন, গত বছর পাকিস্তানের নির্বাচনে জয়ী হওয়ার পর ইমরান খানকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন তিনি।

নরেন্দ্র মোদি আরও বলেন, ‘আমি তাকে বলেছিলাম, ভারত-পাকিস্তানের মধ্যে অনেক যুদ্ধ হয়েছে। পাকিস্তান কিছুই পায়নি। প্রত্যেকবার আমরা জয়ী হয়েছি। আমি তাকে বললাম, চলুন আমরা দারিদ্র এবং নিরক্ষরতার বিরুদ্ধে লড়াই করি। তিনি (ইমরান খান) আমাকে বলেছিলেন, আমি পাঠান বংশের ছেলে। আমি সত্য বলি এবং সঠিক কাজ করি।’

ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, তার (ইমরানের) কথাগুলো যে সত্য, আজ সেটি প্রমাণ করার সময় এসেছে। আমি দেখব, ইমরান খান তার সত্য কথার পাশে দাঁড়ান কি-না।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় দেশটির কেন্দ্রীয় আধা-সামরিক বাহিনীর (সিআরপিএফ) গাড়ি বহরে প্রাণঘাতী হামলায় ৪৯ জওয়ানের প্রাণহানি ঘটে। পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ এই হামলার দায় স্বীকার করে।

ই-বার্তা/ মাহারুশ হাসান