কারাগারে প্রাণ শঙ্কায় নওয়াজ শরীফ

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ আশঙ্কা প্রকাশ করেছেন নওয়াজ শরিফের জীবন হুমকির মুখে পড়েছে। কারাবন্দি নওয়াজের স্বাস্থ্য ক্রমান্বয়ে অবনতি হওয়ায় তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

পাকিস্তানের তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের অবনতি নিয়ে দলটির একাধিক নেতা সামাজিক যোগাযোগমাধ্যমে আশঙ্কা প্রকাশ করেন। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া একাধিক টুইটে মরিয়ম নওয়াজ বলেন, তার বাবার স্বাস্থ্যের অবস্থা “জীবনের জন্য হুমকি” হয়ে উঠেছে।

সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের অবনতি ঘটলেও দেশটির বর্তমান ক্ষমতাসীন সরকার নির্মম আচরণ করছে বলে অভিযোগ করেন মরিয়ম নওয়াজ। পিএমএল-এনের এই প্রধানের সঙ্গে কোট লাখপাত কারাগারে সাক্ষাৎ করেন তার মেয়ে। এ সময় অ্যাঞ্জাইনা অ্যাটাক করেছে বলে মেয়েকে জানান নওয়াজ।

মরিয়ম নওয়াজ তার বাবার শারীরিক অবস্থার ব্যাপারে বলেন, গত সপ্তাহে তার বাবার অন্তত চারবার অ্যাঞ্জাইনা অ্যাটাক হয়েছে। বারবার এ ধরনের অ্যাটাক হলে তা হার্টের জন্য ক্ষতির কারণ হতে পারে। তার বাবার কোনো ক্ষতি হলে এর দায় কে নেবে, প্রশ্ন মরিয়মের।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি সাবেক এই প্রধানমন্ত্রীকে তার ব্যক্তিগত চিকিৎসকের অনুরোধে জিন্নাহ হাসপাতালে নেয়ার অনুমতি দেয় দেশটির সরকার। ওই মাসে আরো একবার তাকে কারাগার থেকে হাসপাতালে নেয়া হয়েছিল।

ই-বার্তা/ মাহারুশ হাসান