খালেদা জিয়ার চিকিৎসার প্রতি উদাসীন কারা কর্তৃপক্ষঃ ফখরুল

ই-বার্তা ডেস্ক।।  আজ (বুধবার) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অভিযোগ করেন, গত সাড়ে তিন মাস খালেদা জিয়ার শারীরিক কোন পরীক্ষা-নিরীক্ষা হয়নি। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, হাইকোর্টের আদেশে গত অক্টোবর মাসে খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।  আর কোন চিকিৎসা না দিয়েই এবং চিকিৎসকদের সঙ্গে কথা না বলে ৮ নভেম্বর আবার কারাগারে নেওয়া হয়।  ওই দিন থেকে গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত কোন চিকিৎসক বেগম জিয়াকে পরীক্ষা করেননি।

ফখরুল বলেন, আমরা বারবার কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বারবার অনুরোধ করার পরে গত ২৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো মেডিক্যাল বোর্ড বেগম জিয়াকে দেখতে যায়।  তারা কোন যন্ত্র নিয়ে যায়নি।  তারা গিয়ে বেগম জিয়ার সঙ্গে কথা বলেছেন।  গত ২৪ ফেব্রুয়ারি বেগম জিয়াকে দেখার পরে চিকিৎসকরা যে রির্পোট দিয়েছিলেন সেই রির্পোট তারা ২৫ ফেব্রুয়ার রিসিভ করেছে।  আপনারা জানেন, বেগম জিয়ার চিকিৎসা নির্ভর করে কারা কর্তৃপক্ষের ওপরে।  দুর্ভাগ্যজনক হলেও কারা কর্তৃপক্ষ এ বিষয়ে সম্পূর্ণ উদাসীন।  

তিনি আরও বলেন, মঙ্গলবার বেগম জিয়ার পরিবারের সদস্য তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন।  তারা বলেছেন, বেগম জিয়া আরো অসুস্থ হয়ে পড়েছেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু