খালেদা জিয়ার মুক্তির সঙ্গে এমপিদের শপথের কোনো সম্পৃক্ততা নেই : হানিফ

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ জানিয়েছেন যে, বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নিয়ে সংসদে আসার সঙ্গে খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পৃক্ততা নেই ।  তিনি বলেন, যারা নির্বাচিত হয়েছেন, তাদের সংসদে যাওয়া-না যাওয়া দণ্ডপ্রাপ্ত কয়েদির (খালেদা জিয়ার) মুক্তি বা জামিনের সঙ্গে সম্পৃক্ত হতে পারে না।

গতকাল শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, নির্বাচিত একজন সংসদ সদস্যের নৈতিক দায়িত্ব সংসদে যাওয়া। যে ভোটাররা তাকে ভোট দিয়েছেন, সেই ভোটারদের প্রতি দায়বদ্ধতা থেকে তার সংসদে যাওয়া উচিত। কারণ সেই ভোটারদের পক্ষে কথা বলা, এলাকার উন্নয়নের জন্য কথা বলা, এলাকার সমস্যা দূরীকরণের কথা বলার জন্য। জাতীয় পর্যায়ে ভূমিকা রাখার জন্যই ভোটাররা তাকে ভোট দিয়েছেন, নিশ্চয়ই কাউকে মুক্তির জন্য ভোট দেয়নি।

হানিফ বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে জাতীয় সংসদে শপথ না নেয়ার সিদ্ধান্ত যারা নিয়েছেন, এটা একটা খুব বাজে সিদ্ধান্ত হিসেবে মানুষের কাছে থাকবে। এ ধরনের রাজনীতি সংসদে যাওয়ার ক্ষেত্রে কাম্য নয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, ইকবাল হোসেন অপু প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম