গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করবেন না: বেনজির আহমেদ

ই- বার্তা ডেস্ক।।   র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ গুজব ছড়িয়ে, কাল্পনিক ঘটনা তৈরি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে বাধা সৃষ্টি না করার আহ্বান জানিয়েছেন।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে নেত্রকোনা মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে জঙ্গী, সন্ত্রাস ও মাদকবিরোধী সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, বিভিন্ন ধরনের হাইপ তুলে, গুজব ছড়িয়ে, গসিপ ছড়িয়ে কিংবা যার যার চিন্তাশীল মস্তিষ্কপ্রসূত ধারণা প্রচার করে অনগোয়িং যে অপারেশন আছে তা ভণ্ডুল না করে দেয়াটাই বেটার হবে। আমরা দেশের অনেক ভালো উদ্যোগকে পথিমধ্যে ভণ্ডুল হতে দেখি। এর কারণ হচ্ছে এই সমস্ত অপপ্রচার।

তিনি আরো বলেন, আমরা কাজ করছিলাম ক্যাসিনো বন্ধ করা নিয়ে। তো আপনারা এত বড় বড় প্রজেক্ট কোথায় পেলেন? সরকার যখন যেটা সিদ্ধান্ত নেবে আমরা পর্যায়ক্রমে সেগুলো বাস্তবায়ন করবো। আর আমি মনে করি যে, যার মাথায় যা আছে সবকিছু একপাত্রে ঢেলে দিয়ে এই ধরনের কোন উদ্যোগকে পথিমধ্যে নস্যাৎ করা বোধহয় ঠিক না। আমরা মূলত ক্যাসিনো বন্ধ করার উদ্যোগ নিয়েছি। আপনাদেরকে বলতে পারি সমস্ত ক্যাসিনো বন্ধ করে দেয়া হয়েছে। আমি বলতে পারি যে, নিকট ভবিষ্যতে এই ধরনের ক্যাসিনো বা এমন কিছু হবে না।

ভবিষ্যতের পলিসি কি হবে সেটা সরকার নির্ধারণ করবে উল্লেখ করে বেনজির আহমেদ বলেন, আমরা বর্তমানে থাকতে চাই ভবিষ্যতকে মনে রেখে। বর্তমানটা হচ্ছে আমরা ক্যাসিনোগুলোকে বন্ধ করতে চাই। কারণ এগুলো আমাদের বিদ্যমান সাংবিধানিক যে বিধান রয়েছে যে আইন রয়েছে সেগুলোর সাথে সংগতিপূর্ণ নয়। এগুলো বেআইনি। বাংলাদেশের কাউকে ক্যাসিনো পরিচালনা করতে দেয়া হয় নাই। সে কারণে এই বেআইনি কার্যক্রমকে বন্ধ করতে আমাদের অপারেশনটা চালু করা হয়েছে। এখন অসমাপ্ত কাজ যেটা রয়েছে সেটাকে টেনে নিয়ে আসা। সমাপ্ত করা।

তিনি আরো বলেন, এই ক্যাসিনোবিরোধী কার্যক্রমকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ানো দরকার নাই, গুজব ছড়ানো দরকার নাই, গসিপ করার দরকার নাই, চরিত্র হনন করা দরকার নাই। যখন ইনভেস্টিগেশন ছাড়া কারো ছবি ছেপে দেয়া হয় তখন তার পরিবারের কি দাঁড়ায়, তার সামাজিক অবস্থান কি দাঁড়ায়? কারো সম্পর্কে যখন কুৎসা রটনা করা হয় তখন সেই পরিবারের অবস্থা কেমন হয়। যেটা আপনি ফেরত দিতে পারবেন না সেটা আপনি নেবেন কেন? আমাদের বোধহয় এখানে বিবেকের এবং বিবেচনার সবোর্চ্চ প্রয়োগের বিষয় আছে।

এই সমাবেশে পুলিশ সুপার আকবর আলী মুনসীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সম্পাদক প্রলয় জোয়ারদার, অধ্যাপক যতীন সরকার, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আক্কাস উদ্দিন ভূইয়া, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জিয়া আহমেদ সুমনসহ আরো অনেকে।