চালের দাম ভোক্তাদের নাগালে থাকবেঃ খাদ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার মন্তব্য করেছেন যে, চালের দাম ভোক্তাদের নাগালে থাকবে।

আজ শুক্রবার দুপুরে নওগাঁর বদলগাছী উপজেলা চত্বরে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ৫শ মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন খাদ্য গুদামের ফলক উন্মোচন শেষে খাদ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময়  খাদ্যমন্ত্রী বলেন, সরকার যে দরে ধান ও চালের দাম বেঁধে দিয়েছে সেই দরে ধান ক্রয় ও চাল বিক্রি করলে কৃষক ও চাতাল মালিক উভয়ই লাভবান হবেন। তাই চালের দাম নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

তিনি আরও বলেন, কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে আগামী ২৫ এপ্রিল বোরো ধানের চাল সংগ্রহের উদ্বোধন করা হবে। বিগত বছরগুলোতে ধান কাটা ও মাড়াই শুরু হওয়ার পর ২৫ মে বোরো ধান-চাল কেনা শুরু হতো। এতে কৃষকরা তাদের ধানের ন্যায্য মূল্য পাওয়া থেকে বঞ্চিত হতো। বর্তমান সরকারের দুর্নীতি রোধের কারণে মিলাররা দেশে সিন্ডিকেট করতে পারবে না। এতে আগাম চাল সংগ্রহ করায় কৃষকরা তাদের নায্য মূল্য পাবেন। সারাদেশ থেকে ১২ লাখ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। প্রয়োজন হলেও আরো বেশি চাল সংগ্রহ করা হবে।

এ সময় স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম