জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শতাব্দীর মহানায়ক

ই- বার্তা ডেস্ক।।   সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ মন্তব্য করেছেন যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শতাব্দীর মহানায়ক, তার হাত ধরে হাজার বছর পর বাঙালি জাতির পুনর্জন্ম হয়েছিল।

আজ রোববার (১৭ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেড শাখার উদ্যোগে আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন ও স্বাধীনতা অর্জনে বঙ্গমাতার অবদান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় সমাজকল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর চলার পথে মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অসীম প্রেরণাও ছিল। বঙ্গবন্ধুর পাশে থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মুক্তিযুদ্ধের আদর্শকে সমুন্নত রাখার সুমহান লক্ষ্য নিয়ে সব প্রতিবন্ধকতার দুর্ভেদ্য প্রাচীরকে ভেঙে ফেলার প্রচেষ্টায় অনড় ছিলেন।

সমাজকল্যাণমন্ত্রী আরও বলেন, এ দেশকে স্বাধীন করার সুমহান লক্ষ্য নিয়ে ঘরের মধ্যে থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুকে যে অনুপ্রেরণা দিয়েছিলেন তা আমরা সহজেই অনুমান করতে পারি। বঙ্গমাতা বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা দিয়ে রাজনীতির অনন্য হিমালয় দুর্গম শৃঙ্গের মত উচ্চতায় পৌঁছে দেয়ার ক্ষেত্রে সহযোগিতা করেছিলেন। আজকে সেই মহীয়সী নারীকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

জাতির পিতাকে স্মরণ করে মন্ত্রী বলেন, তিনি (বঙ্গবন্ধু) রঙে, বর্ণে, ভাষায়, জাতি বিচারে একজন প্রকৃতি বাঙালি। লন্ডনের এক সাংবাদিক তাকে (বঙ্গবন্ধু) রাজনীতির কবি হিসেবে আখ্যায়িত করেছিলেন। আজ (১৭ মার্চ) তার জন্মদিনে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

আলোচনা সভায় অন্যদের মাঝে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল, সোনালী ব্যাংকের এমডি মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, বঙ্গমাতা সোনালী ব্যাংক লিমিটেডের কার্যকরী সভাপতি মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম