জাবিতে উদ্ধারকৃত সেই নবজাতক মারা গেছে

ই-বার্তা ডেস্ক।।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজির হলের একটি  কক্ষের তালাবদ্ধ ট্রাঙ্ক থেকে উদ্ধারকৃত নবজাতকটি মারা গেছে। 

এর আগে শনিবার দুপুর ৩টার দিকে ওই নবজাতকটি উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল শনিবার রাত পৌনে ১০টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হল প্রশাসন ও প্রক্টর কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুর আড়াইটার দিকে এক ছাত্রীর চিৎকার শুনে আশপাশের শিক্ষার্থীরা তার প্রসব বেদনার কথা জানতে পারেন।  পরে তাকে  এনাম মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়।

হলের কয়েকজন আবাসিক ছাত্রী জানান, ওই ছাত্রীকে হাসপাতালে নেওয়ার পর তার কক্ষ থেকে নবজাতকের কান্নার আওয়াজ পাওয়া যায়।  খোঁজাখুজি করে কক্ষে থাকা ট্রাঙ্ক থেকে তালা ভেঙে নবজাতককে উদ্ধার করে হল প্রশাসন।  পরে নবজাতককে  এনাম মেডিকেল পাঠান।  পরে রাত প্রায় ১০টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ।

এ বিষয়ে ওই হলের প্রভোস্ট অধ্যাপক মুজিবর রহমান সাংবাদিকদের বলেন, ‘ঘটনা শুনে সঙ্গে সঙ্গে হলে যাই।  কান্নার আওয়াজের ভিত্তিতে কক্ষের ট্রাঙ্ক ভেঙে নবজাতককে উদ্ধার করি এবং এনাম মেডিকেলে নিয়ে যাই। তবে বাচ্চাটাকে বাঁচানো যায়নি।’

ই-বার্তা / আরমান হোসেন পার্থ