জামায়াত থেকে পদত্যাগ করলো আরো চার নেতা

ই-বার্তা ডেস্ক ।।  জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগের পর গত কয়েক দিন ধরে দলটি নিয়ে দেশে-বিদেশে নানা আলোচনা-সমালোচনা চলছে। এর মধ্যেই জামায়াতের গাইবান্ধার চার নেতা পদত্যাগ করেছেন।  সোমবার গাইবান্ধা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তারা।

পদত্যাগ করা জামায়াত নেতারা হলেন গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়ন সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, একই ইউনিয়নের ৫নং ওয়ার্ড শাখার সদস্য মো আলিম উদ্দিন ও ৭নং ওয়ার্ড শাখার সভাপতি মো. রফিকুল ইসলাম বাদল।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা দীর্ঘদিন ধরে জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে জড়িত ছিলাম। কিন্তু দেশের বর্তমান বাস্তবতা ও প্রেক্ষাপটে জামায়াত স্বাধীনতাবিরোধী রাজনৈতিক দল। দলটি এখনো মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকায় স্বেচ্ছায় পদত্যাগ করলাম।

এতে আরো বলা হয়, ১৮ ফেব্রুয়ারি (সোমবার) থেকে আমরা জামায়াতে ইসলামীর সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করলাম। পদত্যাগ করা এ চার নেতা আপাতত কোনো রাজনৈতিক দলে যোগ না দেয়ার কথাও জানিয়েছেন।

এর আগে গত শুক্রবার লন্ডনে অবস্থানরত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করেন। জামায়াতের আমির মকবুল আহমদের কাছে লেখা চিঠিতে পদত্যাগের পেছনে একাত্তরে জামায়াতের ভূমিকার জন্য ক্ষমা না চাওয়া এবং দলে সংস্কার না আনার বিষয়টি উল্লেখ করেন তিনি।

এর পরদিন শনিবার নিজের ফেসবুকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মজিবুর রহমান মঞ্জু জানান, তাকে জামায়াত থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার রাতেই জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদের পক্ষ থেকে তাকে এ কথা জানানো হয়।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া