টাঙ্গাইলে পুলিশি নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যু, এসআইসহ ছয় পুলিশ প্রত্যাহার

ই- বার্তা ডেস্ক।।   টাঙ্গাইলের গোপালপুরে জুয়া খেলার সময় পুলিশি নির্যাতনে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় গোপালপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের, এএসআই আশরাফুল আলম ও চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

গতকাল রাত ১১টার দিকে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে পৌঁছে ওই পুলিশ সদস্যদের প্রত্যাহার করার সিদ্ধান্ত দিলে আন্দোলনকারীরা শান্ত হন।

নিহত ব্যাবসায়ীর নাম আব্দুল হাকিম (৫০)। তিনি ঝাওয়াইল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে ও পেশায় মাংস ব্যবসায়ী।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, শুক্রবার বিকেলে পুলিশ জুয়ার আসর থেকে চারজনকে আটক করে। এ সময় পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ী মারা যান। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী রাতে বিক্ষোভ মিছিল ও থানার সামনে সড়ক অবরোধ করে দোষী পুলিশ সদস্যদের শাস্তির দাবি জানান। পরে রাত সাড়ে ১১টার দিকে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ঘটনাস্থলে পৌঁছে এসআই আবু তাহের, এএসআই আশরাফুল আলম এবং চার কনস্টেবলকে প্রত্যাহারের ঘোষণা দেন। পরে বিক্ষোভকারীরা শান্ত হন ও অবরোধ তুলে নেন।

গোপালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন এ বিষয়ে জানান, হাকিমের মৃত্যুর জন্য স্থানীয় এলাকাবাসী পুলিশে দায়ী করে ও শাস্তির দাবি জানায়। এ ঘটনায় আন্দোলনরত এলাকাবাসীকে শান্ত করতে টাঙ্গাইল থেকে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এসে ঘটনায় জড়িত গোপালপুর থানার এসআই আবু তাহের, এএসআই আশরাফুল এবং চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করার আদেশ দেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম