ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করেছি: সাঈদ খোকন

ই- বার্তা ডেস্ক।।   পরিবেশবান্ধব শহর গড়ে তুলতে আরেকবার ঢাকাবাসীর সমর্থন চাইলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

গতকাল মঙ্গলবার রাজধানীর বাসাবো খেলার মাঠে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি নগরবাসীর কাছে এ সমর্থন কামনা করেন।

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করেছি। পুরো ডিএসসিসি এলাকা এলইডির আলোয় আলোকিত হওয়ার কারণে চুরি, ছিনতাই কমেছে।

খেলার মাঠ, পার্ক ও সড়ক সংস্কার করে এ শহরকে বাসযোগ্য রূপে উপস্থাপনের চেষ্টা করেছি। অনেকাংশে সফল হয়েছি, এখনও অনেক কাজ বাকি রয়েছে, সেসব কাজ সম্পন্ন করতে আরেকবার ঢাকাবাসীর সমর্থন চাই।

তিনি বলেন, খেলার মাঠগুলোকে সবুজ রাখতে বিদেশ থেকে উন্নতমানের ঘাস এনে রোপণ করা হয়েছে। এলাকাবাসীর দায়িত্ব এসব দেখে রাখা। ঢাকাবাসী এসব ঠিকঠাকমতো রাখতে সমর্থ হলে এসব থেকে দীর্ঘ সুবিধা ভোগ করতে পারবেন।

প্রসঙ্গত, ডিএসসিসি প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়নকৃত মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক (বাসাবো খেলার মাঠ), বাসাবো কমিউনিটি সেন্টার এবং তরুণ সংঘের ৬ তলাবিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন।

জল সবুজে ঢাকা প্রকল্পের আওতায় ডিএসসিসি এলাকার ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্কের আধুনিকায়ন করা হয়েছে। ইতিমধ্যে তার কয়েকটির উদ্বোধন করা হয়েছে, বাকিগুলো শিগগিরই জনগণের ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।