দাদার মৃত্যবার্ষিকী পালনে মেহবুবা মুফতির মেয়েকে বাধা

ই-বার্তা ডেস্ক।।  কাশ্মীরের প্রয়াত মুখ্যমন্ত্রী মুফতি মোহাম্মদ সাঈদের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালনে তার নাতি ইলতিজা মুফতিকে বাধা দেয়ার অভিযোগ উঠেছে।   

মঙ্গলবার দাদার মৃত্যুবার্ষিকী পালনে তার কবরস্থানে যেতে চেয়েছিলেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও বর্তমানে গৃহবন্দি মেহবুবা মুফতির কন্যা ইলতিজা। কিন্তু নিরাপত্তারক্ষীরা তাকে বাধা দিয়েছে। 

এনডিটিভির খবরে বলা হয়, ওই অনুষ্ঠানের জন্য এক সপ্তাহ আগে অনুমতি চেয়ে রেখেছিল সাঈদ পরিবার। কিন্তু সেই অনুমতি খারিজ করে দেয় স্থানীয় প্রশাসন।

ইলতিজা মুফতির বরাত দিয়ে এনডিটিভি জানায়, নিরাপত্তারক্ষীরা তাকে বাইরে বেরোতে বাধা দিয়েছে।

গত আগস্টে জম্মু-কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা বিলোপ করে কেন্দ্র। যে ধারা এযাবৎকাল উপত্যকাকে বিশেষ মর্যাদা দিয়ে আসছিল। সেই ধারা বিলোপের পর গত বছরের ৪ আগস্ট গৃহবন্দি করা হয় মেহবুবা মুফতিকে। যিনি ২০১৬ সালে বিজেপির সমর্থনে সে রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। মুফতি মোহাম্মদ সাঈদের মৃত্যুর পরই তার কন্যা হিসেবে মুখ্যমন্ত্রীও হয়েছিলেন মেহবুবা মুফতি।  

৩৭০ ধারা বিলোপের পর রাজ্যের তিন সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিসহ উপত্যকাটির শতাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে আটক করেরাজ্য পুলিশ। তখন মায়ের সঙ্গে তাকেও গৃহবন্দী করে রাখা হয় বলে ইলতিজা মুফতি অভিযোগ করেছিলেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু