দেশের মানুষের ওপর আস্থা ছিল মোদির

ই- বার্তা ডেস্ক।।   ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফেব্রুয়ারি মাসে নিজের ‘মন কি বাত’ অনুষ্ঠানে এসে বলেছিলেন, ফের ভোটের পর নিজের রেডিও অনুষ্ঠানে দেশের মানুষের সঙ্গে কথা বলবেন তিনি।

নিজের কথামতোই দ্বিতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর রোববার নিজের প্রথম মন কি বাত অনুষ্ঠানে এলেন মোদি। বললেন, তিনি জানতেন তিনি জিতবেন। কারণ দেশের মানুষের ওপর তার আস্থা ছিল।

মোদি বলেন, ‘গত ফেব্রুয়ারিতে যখন আমি বলেছিলাম, কয়েক মাস পর ফের আপনাদের সঙ্গে দেখা হবে, তখন অনেকেই বলেছিলেন আমি অতিরিক্ত আত্মবিশ্বাসী। কিন্তু দেশের মানুষের ওপর আমার সবসময় বিশ্বাস ছিল।’

গত কয়েকদিনে এই রেডিও অনুষ্ঠানের জন্য মানুষের কাছ থেকে অনেক চিঠি ও ফোন পেয়েছেন তিনি। এ সম্পর্কে তিনি বলেন, এই ক’মাসে অনেকে আমাকে চিঠি লিখেছেন ও ফোন করেছেন। কিন্তু কেউ কোনো অভিযোগ করেননি। গত পাঁচ বছরেও আমি কারও কাছ থেকে কোনো অভিযোগ পাইনি। এটা ভাবা যায়? মানুষ প্রধানমন্ত্রীকে চিঠি লিখছেন, কিন্তু তাদের জন্য নয়, দেশের জন্য। এই দেশের মানুষ এতটাই মহান।

২০১৯ লোকসভায় যত সংখ্যক মানুষ ভোট দিয়েছেন, সেই সংখ্যাটা আমেরিকার জনসংখ্যার দ্বিগুণ ও গোটা ইউরোপের জনসংখ্যার থেকে বেশি। এদিনের মন কি বাত অনুষ্ঠানে মোদি মূলত দেশের জলের সমস্যা নিয়ে সাধারণ মানুষের উদ্দেশে নিজের বক্তব্য দেন। তিনি আবেদন করেন, জলের অপচয় রোধ করে কীভাবে বেশি পরিমাণ জল সঞ্চয় করা যায়, সেই চেষ্টা যেন সবাই করেন।

নরেন্দ্র মোদি বলেন, গত কয়েক মাসে অনেকেই চিঠি লিখে দেশের জল সমস্যা নিয়ে নিজেদের মতামত বলেছেন। আমার ভেবে ভালো লাগছে, দেশের মানুষ এ ব্যাপারে ভাবছেন। আমি জলের সঞ্চয় করার প্রয়োজনীয়তার ব্যাপারে সব গ্রামপ্রধানকে চিঠি লিখে বলেছি। এ ছাড়াও গ্রামীণ এলাকায় কীভাবে জল সঞ্চয় করা যায়, সেদিকেও পদক্ষেপ নেয়া হচ্ছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম