নাগরিকত্ব আইন নিয়ে প্রথমবার কথা বললেন কোহলি

ই-বার্তা ডেস্ক।।  শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে ভারত। খেলায় নামার আগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএবি) নিয়ে প্রথমবারের মত কথা বলেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।  

সিএবি নিয়ে ভারতজুড়ে এখনও প্রতিবাদ অব্যাহত। এ বিলের প্রতিবাদে উত্তপ্ত পরিস্থিতিতে দেশটির অধিকাংশ সেলেব্রেটি নিজের মত প্রকাশ করেছেন। তবে বিষয়টি থেকে নিজেকে দূরে রেখেছিলেন বিরাট। ফলে ক্যাপ্টেনের এ নিয়ে মত কী, তা জানার জন্য তার ভক্ত ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে আগ্রহ ছিল। অবশেষে এ নিয়ে কথা বললেন তিনি।

এদিন সংবাদ সম্মেলনে এ বিল এবং ভারতের বর্তমান উত্তাল পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হয় কোহলি। জবাবে তিনি বলেন, সিএবি সম্পর্কে আমার জানাশোনা কম। তাই এ নিয়ে দায়িত্বজ্ঞানহীনের মত কোনো ধরনের মন্তব্য করা ঠিক হবে না। বিষয়টি নিয়ে আমাকে আগে জানতে হবে।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে গুয়াহাটিসহ আসামের একাধিক শহরে বিক্ষোভ চলছে। ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া থেকে শুরু করে ১৪৪ ধারা জারি করা হয়। এখন অবশ্য গুয়াহাটির পরিবেশ অনেকটাই শান্ত। সেখানেই বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে ভারত-শ্রীলংকা ম্যাচ।

বিরাটদের ম্যাচের জন্য গুয়াহাটিজুড়ে জোরালো নিরাপত্তার ব্যবস্থা করা হয়। মাঠে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য কড়া অবস্থানে আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসিএ)। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু