নারী ও শিশু বান্ধব পুলিশ ব্যবস্থা গড়াই এবারের পুলিশ সপ্তাহের লক্ষ্য

ই-বার্তা ডেস্ক।। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন যে, নারী ও শিশু বান্ধব পুলিশ ব্যবস্থা গড়াই এবারের পুলিশ সপ্তাহের লক্ষ্য।

আজ বুধবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপি সদর দফতরে মাঠে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর র‍্যালি উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, পুলিশ ও জনমানুষের মধ্যে একটি সুন্দর সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করছি। নগরীতে মা-বোনেরা রাস্তায় বের হবে কেউ ডিস্টার্ব করবে না, ব্যবসায়ীদের কাছে কেউ চাঁদা চাইবে না, প্রবাসীরা দেশে ফ্ল্যাট ও জমি কিনবে, সেখানে কোনও দখলের ঘটনা ঘটবে না। নগরীতে অপরাধ কর্মকাণ্ড কমাতে আমরা উন্নত ও আধুনিক পুলিশিং তৈরির প্রত্যয়ে এবার কাজ করছি।

তিনি আরও বলেন, মহানগরী থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ কঠোরভাবে নির্মূল করা হবে। যারা দুর্নীতি করবে তাদেরও আইনের আওতায় আনা হবে। মহানগরে কোথায় কোনও মাদকের আখড়া থাকবে না। যদি মাদকের কোনও আখড়া গড়ে উঠে তবে তা ভেঙে গুড়িয়ে দেওয়া হবে। মাদক ব্যবসায়ী, সেবীসহ মাদকের সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের কাউকে কোনও প্রকার ছাড় দেওয়া হবে না।

পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর র‍্যালি উদ্বোধনী অনুষ্ঠান শেষে ডিএমপি সদর দফতর থেকে একটি র‍্যালি বের হয়ে কাকড়াই দিয়ে শান্তিনগর গিয়ে শেষ হয়। এসময় র‍্যালি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও সাধারণ জনমানুষও উপস্থিত ছিলেন।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম