নিজেদেরকে ফেভারিট মানতে নারাজ রোহিত শর্মা

ই-বার্তা ডেস্ক।।  সিরিজ নির্ধারণী ম্যাচে নিজেদেরকে ফেভারিট মানছেন না ভারতের অধিনায়ক রোহিত শর্মা।  প্রতিপক্ষের কথা না ভেবে, যারা ভালো খেলবে তারাই জিতবে বলে বিশ্বাস করেন তিনি।   

প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। তবে পরের ম্যাচে যাচ্ছেতাইভাবে ভারতের কাছে হেরে যায় তারা। ফলে তিন ম্যাচ সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি হয়ে দাঁড়িয়েছে ট্রফি নির্ণায়ক। 

রোববার নাগপুরে গড়াবে তৃতীয় টি-টোয়েন্টি। দুই দলের ফাইনালি লড়াই শুরু হবে যথারীতি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ও গাজী টিভি।

ইতিহাস, রেকর্ড, পরিসংখ্যান ভারতের পক্ষেই কথা বলছে। এখন পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে ১০ টি-টোয়েন্টি খেলেছে তারা। ৯ ম্যাচেই জিতেছে টিম ইন্ডিয়া। ১টিতে জয় পেয়েছেন টাইগাররা।

অধিকন্তু এবার ভারতের ঘরের মাঠে খেলা। দেশের সমর্থকদের অকুণ্ঠ সমর্থন পাবে তারা। শক্তিমত্তাতেও দুই দলের মধ্যে রয়েছে বিস্তর ফারাক। তবু কুড়ি ওভারের ক্রিকেটে যেকোনো কিছু ঘটতে পারে মনে করেন ভারতীয় ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত। 

তিনি বলেন, এখানে কোনো প্রতিপক্ষকেই হালকাভাবে নেয়ার সুযোগ নেই। আমি বিশ্বাস করি না, আমরা ফেভারিট। আমাদের আগে মাঠে নামতে হবে এবং সেরাটা খেলতে হবে। এভাবেই জিততে হয়, ফেভারিট ট্যাগ দিয়ে নয়। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু