নড়াইলে ডেঙ্গু রোগীদের দায়িত্ব নিলেন মাশরাফি

ই-বার্তা ডেস্ক।।  রাজধানীবাসীর এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম ডেঙ্গু। ঢাকা শহর ছাড়িয়ে এবার সেই আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা দেশে।  প্রতিনিয়ত ঢাকার বাইরের বিভিন্ন জেলা শহরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের ভিড় বাড়ছে।   

ব্যতিক্রম নয় নড়াইল। নিজ নির্বাচনী এলাকার সব হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা রোগীর দায়িত্ব নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তিনি নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক।

মাশরাফি ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি করারও আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে এসব কথা বলেন তিনি। 

মাশরাফি বলেন, আমার নির্বাচনী এলাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা সবার পাশে আছি আমি। তাদের চিকিৎসার দায়িত্ব আমার। সংসদ সদস্য হিসেবে এলাকার জনগণের পাশে থাকা আমার নৈতিক কর্তব্য। আমি আমার দায়িত্ব-কর্তব্য পালনে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। 

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে আমাদের কাজ করে যেতে হবে। দেশের জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তা হলে দ্রুত আমরা ডেঙ্গুসহ যেকোনো সমস্যার বিরুদ্ধে জয়ী হতে পারব।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু