পাকিস্তানের আমন্ত্রনে ভারতের “না”

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল দেখতে ভারতীয় বোর্ডের কর্মকর্তাদের দাওয়াত করেছিলেন পাক বোর্ডের কর্তারা।তবে সবিনয় এই আমন্ত্রণ সরাসরি প্রত্যাখ্যান করলো ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)৷   তবে কাশ্মীর হামলা পরবর্তী চিরবৈরি দুই দেশের যুদ্ধাবস্থায় পিসিবির আমন্ত্রণ ফিরিয়ে দিল বিসিসিআই৷

ভারতীয় বোর্ডের সাথে পিসিবির আমন্ত্রণ নাকচ করেছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। তিনি বিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, ১৭ মার্চ করাচিতে হবে পিএসএল ফাইনাল। আইসিসি ও বিসিসিআইসহ সব বোর্ডের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু ব্যক্তিগত কারণে পাকিস্তানে আসতে পারবেন না বলে জানিয়েছেন আইসিসি চেয়ারম্যান ও বিসিসিআই ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সিকে খান্না। তবে আইসিসি সিইও ডেভ রিচার্ডসন পিএসএল ফাইনাল দেখতে করাচিতে হাজির থাকবেন।

পিএসএল ফাইনাল দেখতে আইসিসি সদস্যভুক্ত সব দেশের ক্রিকেট বোর্ডের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানোর নেপথ্যে তিনি বলেন, আমরা চাই তারা পাকিস্তানে এসে দেখে যান এখানকার নিরাপত্তা ব্যবস্থা৷ আমি মনে করি, নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট হলে পরবর্তী সময়ে পাকিস্তানের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এখানে দল পাঠাতে গড়িমসি করবে না বোর্ডগুলো।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে সফরে যায় না আন্তর্জাতিক ক্রিকেট খেলুড়ে দলগুলো। সেখানে মূলধারার ক্রিকেট ফেরাতে মরিয়া পিসিবি।

ই-বার্তা/ মাহারুশ হাসান