পাকিস্তানের পাশে থাকার ঘোষণা দিল চীন

ই-বার্তা ডেস্ক।।  ১৯৪৭ সালে দেশ ভাগের পর থেকেই পাক-ভারত বিরোধ লেগেই আছে।  পুলওয়ামা জঙ্গি হামলায় ৪৯ জন ভারতীয় জওয়ান নিহত হলে সেই বিরোধ নতুন করে গতি পায়।  দুই দেশের এই উত্তেজনার মধ্যেই পাকিস্তানের পাশে থাকার ঘোষণা দিল চীন।  

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ওয়াই জানিয়েছেন, পাকিস্তানের সার্বভৌমত্ব এবং অখণ্ডতা রক্ষা করতে চীন দায়বদ্ধ।  চীনের এমন ঘোষণার পরেই ভারত-আমেরিকার পাশাপাশি অন্যান্য দেশ চীনের ওপর ক্ষোভ প্রকাশ করেছে বলে দাবি করেছে ভারতীয় গণমাধ্যম। 

ভারতীয় গণমাধ্যম মহানগর ডট.কমের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার বেইজিংয়ে অনুষ্ঠিত চীন এবং পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক আলোচনায় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ওয়াই বলেছেন, পাকিস্তানের সার্বভৌমত্ব, অখণ্ডতা এবং মর্যাদা রক্ষার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করবে চীন। 

প্রতিবেদনে বলা হয়েছে, ভারত-পাকিস্তান এমন উত্তেজনার মধ্যেই চীনের এমন সাহায্যের জন্য যে পাকিস্তানের স্বস্তি ফিরেছে এমনটা বলাই যায়।  জানা গেছে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি পাকিস্তানের সংকটকালীন পরিস্থিতিতে পাশে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য চীনের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু