পানির নামে নাগরিকদের বিষ পান করাচ্ছে ওয়াসাঃ ন্যাপ

ই- বার্তা ডেস্ক।।   বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া অভিযোগ করেছেন যে, ঢাকার পানি সরবরাহ এবং নর্দমা ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত থাকা আধা স্বায়ত্তশাসিত সংস্থা ওয়াসা পানির নামে নাগরিকদের বিষ পান করাচ্ছে ।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির নারায়ণগঞ্জ জেলা কমিটির পরিচিতি সভা ও পরিপত্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, তীব্র তাবদাহে রাজধানীতে যখন মানুষ অতিষ্ঠ, ওয়াসা তখন পানির নামে বিষ পান করাচ্ছে। ওয়াসা কর্তৃপক্ষ তাদের দায়িত্ব যথাযথ পালন না করে ঢাকাবাসীর সাথে মশকরা করছে। এসব করে জনগণকে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছে ওয়াসা।

 মোস্তফা ভূইয়া বলেন, বাংলাদেশে এখন ভয়ঙ্কর একটি শাসন চলছে। যে শাসনে এ দেশের কৃষক-শ্রমিক-মেহনতী মানুষ-ছাত্র-যুবা-নারী কেউ নিরাপদ নয়। কারোর পক্ষেই স্বাভাবিক জীবনযাপন করা সম্ভব হচ্ছে না।

গোলাম মোস্তফা আরও বলেন, কৃষক ধানের মূল্য না পেয়ে ক্ষেতে আগুন দিচ্ছে। পাট শ্রমিকরা তাদের মজুরি না পেয়ে রমজান মাসে রাস্তায় অবস্থান করছে। আর অন্যদিকে পাবনার রূপপুরে চলছে হরিলুটের কারবার। সরকারের কৃষিমন্ত্রী কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করতে অপারগতা প্রকাশ করেছেন। এই হচ্ছে দেশের অবস্থা।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম