পোলার্ডের ব্যাটিং তাণ্ডবে অবিশ্বাস্য জয় পেল মুম্বাই

ই-বার্তা ডেস্ক।।  আইপিএলে ক্যারিবীয় ব্যাটসম্যান কিরন পোলার্ডের অতি দানবীয় ইনিংসের উপর ভর করে কিংস ইলেভেনের পাঞ্জাবের বিরুদ্ধে জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।  পোলার্ডের ৩১ বলে ৮৩ রানের বিধ্বংসী ব্যাটিংয়ে ১৯৮ রান তারা করে জয় তুলে নেয় মুম্বাই।

মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরু দারুন করে পাঞ্জাবের দুই ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুল।  ৭৭ বলে ১১৬ রানের জুটি গড়েন তারা।  গেইল ৩৬ বলে ৬৩ রান করে ফিরে গেলেও এক প্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকে রাহুল।  সম্প্রতি নানা বিতর্কে জড়িয়ে পড়া রাহুল ৬৪ বলে নিজের শতক পূরণ করেন।  শেষ পর্যন্ত পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১৯৭। 

১৯৮ রানের টার্গেটে খেলতে নেমে পোলার্ডের অবিশ্বাস্য ইনিংসে শেষ বলে জয় পায় রোহিত শর্মাবিহীন মুম্বাই ইন্ডিয়ান্স।  পোলার্ড ৩১ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস উপহার দেন।  তার ইনিংসটি ছিল ৩টি চার ও ১০টি ছক্কায় সাজানো।  শেষ ৩০ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৬৩ রান।  কিন্তু পোলার্ডের মাঠের চারদিকে ছক্কার ফুলঝুরিতে শেষ পর্যন্ত হেরে যায় প্রীতি জিনতার পাঞ্জাব।

এদিন অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে খেলেননি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।  তার পরিবর্তে চলতি আইপিএলের ২৪তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন কায়রন পোলার্ড।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু