প্রকাশ্যেই চলছে নারী কেনাবেচা! মিলবে মাত্র ২০ হাজার টাকায়!

ই-বার্তা //  প্রকাশ্যেই নারী কেনাবেচা! এ কথা শোনার পর হয়তো অনেকেই অবাক হচ্ছেন। ভাবছেন বর্তমান সভ্য সমাজে এটা কি করে সম্ভব। সম্প্রতি এমনই এক ঘটনার খবর পাওয়া গেছে।

সম্প্রতি সরুরপুর গ্রামে এক যুবক আত্মহত্যা করেন। আর এই ঘটনাটির তদন্তে চাঞ্চল্যকর এ তথ্য বেরিয়ে এসেছে। তদন্তের শুরু দিকে মনে করা হয়েছিল, স্ত্রীর অপহরণের পর আত্মহত্যা করেন ওই যুবক। কিন্তু ওই যুবকের আত্মহত্যার ঘটনার তদন্ত করতে গিয়ে কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসার মতো ঘটনা ঘটেছে। খবর জি নিউজের।

ওই যুবকের আত্মহত্যার নেপথ্যের কারণ নারী কেনাবেচা ও পাচার বলে জানা গেছে। আত্মহত্যাকারী ওই যুবকের নাম মুকেশ। এই তো মাত্র কয়েকদিন আগে এক তরুণীকে বিয়ে করেছিলেন সরুরপুর গ্রামের মুকেশ।

কিন্তু তার পরিবার জানিয়েছে, ওই তরুণীকে বিয়ে করেননি তিনি। বরঞ্চ নিলামে ওই তরুণীকে মাত্র ২২ হাজার টাকা দিয়ে কিনেছিলেন মুকেশ। ১৫ হাজার ৫০০ টাকা তখনই পরিশোধ করেন মুকেশ। বাকি টাকা পরে পরিশোধ করবে বলে মনু নামে এক এজেন্টকে কথা দিয়েছিলেন মুকেশ। কিন্তু ৪ দিন পরে মুকেশের বাড়ি আসেন মনু। বাকি টাকা পরিশোধ না করায় মুকেশের নববধূকে মনু তুলে নিয়ে যান বলে অভিযোগ করেন মুকেশের পরিবার।

এ ব্যাপারে স্থানীয় জানান, বাগপথ গ্রামের ইটভাটায় নারীদের কেনাবেচা চলে। ওই দিন আরো ৩ নারীকে নিলামে বিক্রি করা হয়েছিল। স্থানীয়রা আরো জানান, মনু নামের ওই ব্যক্তি নারী পাচার চক্রের সঙ্গে যুক্ত।

ওই এলাকার স্থানীয়রাই এমনটি জানিয়েছেন যে, ভারতের উত্তর প্রদেশের বাগপথ গ্রামে প্রকাশ্যেই চলে নারী কেনাবেচার এই রমরমা ব্যবসা।

জানা গেছে, এ ঘটনার পর থেকে মনু নামের ওই এজেন্টকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

 

ই-বার্তা/এস