বন্যা কবলিত এলাকায় আ.লীগ নেতাকর্মীদের থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত মানুষের জান-মাল রক্ষায় সার্বিক সহযোগিতা এবং ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন।

আজ রোববার (১৪ জুলাই) আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রেস বিজ্ঞপ্তিতে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত মানুষের জান-মাল রক্ষায় সার্বিক সহযোগিতা এবং ত্রাণ বিতরণ ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বন্যা কবলিত এলাকায় ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রম শুরু করেছে প্রশাসন। প্রশাসনের পাশাপাশি বন্যা কবলিত এলাকায় মানুষের পাশে থাকবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।’

আওয়ামী লীগের জাতীয় নেতারা বন্যা কবলিত মানুষের সহযোগিতা ও বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে দেশের বিভিন্ন এলাকায় সফর করবেন। এরইমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণের জন্য সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে গত এক দশকে দুর্যোগ ব্যবস্থাপনায় কাক্সিক্ষত সফলতা অর্জন করেছে বাংলাদেশ। এক সময়ের বন্যা, খরা, মঙ্গা, দুর্যোগ-দুর্ভিক্ষ পীড়িত বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংপূর্ণ। বঙ্গবন্ধু-কন্যার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ।’