বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছেঃ প্রধানমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন যে, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এ ধারাটা যেন অব্যাহত রাখতে পারি, সেজন্য সবার দোয়া ও সহযোগিতা চাই।

গতকাল বৃহস্পতিবার গণভবনে বিচারপতি, কূটনীতিক, সামরিক-বেসামরিক কর্মকর্তা, শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশ ও দেশের মানুষের জীবনে শান্তি-শৃঙ্খলা বজায় থাকুক; সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদককের হাত থেকে সমাজ মুক্তি পাক সে চেষ্টাই আমরা করে যাচ্ছি।

গণভবনের সবুজ লনে বিশাল প্যান্ডেলে আগত অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়। বিকাল ৬টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী হাত নেড়ে আগত অতিথিদের অভিবাদন জানান। পরে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনাদের আগমনে গণভবন ধন্য হয়েছে। আপনারা গণভবনে এসেছেন, দাওয়াত কবুল করেছেন আমি খুব আনন্দিত। এজন্য সবাইকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাই।

শেখ হাসিনা বলেন, ‘সব দেশের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’- এটা আমাদের পররাষ্ট্র নীতির মূলনীতি। আমরা সেটা সবসময় মেনে চলি। সবার সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আর্থ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘আগামী মাসে আমরা বিশাল আকারের বাজেট দেব। আশা করছি আমাদের উন্নয়নের ধারাটা অব্যাহত থাকবে।’

দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আমি খুব দুঃখিত। এবার হয়তো ঈদে দেশে থাকব না। কারণ আমার বেশ কয়েকটি বিদেশ সফর রয়েছে। জাপান যাচ্ছি। সেখান থেকে সৌদি আরবে ওআইসি সম্মেলন। সেখান থেকে ইংল্যান্ড যাব। এরপর ৭ তারিখে দেশে ফিরব। ঈদে যেহেতু থাকতে পারব না। তাই এ ইফতার মাহফিল থেকে সবাইকে ঈদের আগাম শুভেচ্ছা জানাচ্ছি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম