বাধা বিপত্তি সত্ত্বেও সংসদ নির্বাচন সুষ্ঠ হয়েছেঃ সিইসি

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে ঢাকার দুই সিটির নির্বাচন উপলক্ষ্যে রিটার্নিং ও সহকারি রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নানা প্রতিকূলতা ও সমালোচনার মধ্যেও একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

কর্মকর্তাদের উদ্দেশ্যে কে এম নুরুল হুদা বলেন, সিটি উপ-নির্বাচনে মেয়াদ যতই কম হোক না কেন তা গুরুত্বের সঙ্গেই বিবেচনা করা হচ্ছে।  গত জাতীয় সংসদ নির্বাচনে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকসহ যারা দায়িত্ব পালন করেছেন তারা কোনো বিরূপ মন্তব্য করেনি।  কারণ  আপনাদের মধ্যে সততা ছিল।  অনেকে নেতিবাচক কথা বলবে। এখান থেকে যতটুকু দরকার গ্রহণ করবেন।  নিজের যোগ্যতা, বুদ্ধিমত্তা, নিরপেক্ষতা বজায় রেখে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন সিইসি।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, আইনানুগ প্রক্রিয়ায় নির্বাচন করার কথা জানান তিনি। নির্বাচন প্রক্রিয়াকে কোন ভাবেই প্রশ্নবিদ্ধ করতে চায় না ইসি। 

ভোটে যথাযথভাবে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, ইসির ভাবমূর্তি নষ্ট হয় এমন কাজ করবেন না।  সততা ও দক্ষতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

 

 

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি মেয়রের শূন্য পদে স্থগিতকৃত নির্বাচন, উত্তর ও দক্ষিণ সিটির নবগঠিত ৩৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে স্থগিতকৃত নির্বাচন এবং উত্তর সিটির ৯ ও ২১ নং সাধরণ ওয়ার্ড কাউন্সিলরের শূন্য পদে ভোটগ্রহণ হবে।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু