বায়োপিকে সঞ্জয়ের চরিত্রে অভিনয় করতে চেয়েছিলেন আমির

ই-বার্তা।।  কয়েকদিন আগে ভারতীয় গণমাধ্যমকে পরিচালক রাজকুমার হিরানি জানিয়েছিলেন সঞ্জয় দত্তের জীবনীনির্ভর ছবি ‘সাঞ্জু’তে আমির খানকে সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্তের চরিত্রে অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন তিনি। সঙ্গে এটাও জানিয়েছিলেন সে প্রস্তাব বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছিলেন আমির। তবে কী কারণে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির সেটা খোলাসা করেননি। অবশেষে এই বিষয়ে মুখ খুললেন আমির খান।

ডিএনএ ইন্ডিয়ার খবরে প্রকাশ, সঞ্জয় দত্তের বাবার চরিত্রে নয়, বরং সঞ্জয় দত্তের ভূমিকায় অভিনয় করতে চেয়েছিলেন তিনি। তাই ফিরিয়ে দিয়েছিলেন হিরানির সঙ্গে জুটি বেঁধে ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’র মত ছবি উপহার দেয়া আমির।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আমির জানান, ‘আমি রাজুকে (রাজকুমার হিরানি) বলেছিলাম সঞ্জয় দত্তের চরিত্রটি দারুণ এবং সেটা আমার হৃদয় ছুঁয়ে গেছে। আমি সঞ্জয় দত্তের চরিত্র ছাড়া আর কোন চরিত্রে অভিনয় করতে রাজি নই। তাই আমাকে অন্য কোন চরিত্র প্রস্তাব করো না কারণ আমি সেটা করতে পারব না। ছবিতে আমি এমন কোন চরিত্রের বিপরীতে অভিনয় করতে পারব না যেটা আমি করতে চেয়েছিলাম।’

যে চরিত্রে আমিরের অভিনয়ের কথা ছিল সে চরিত্রে অভিনয় করে এরইমধ্যে ভক্ত সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন রণবীর। টিজারে রণবীরের লুক ও অভিনয় সাড়া জাগিয়েছে দর্শকদের মাঝে। ব্যতিক্রম নন আমিরও। চরিত্রটিতে অভিনয় করতে না পারলেও রণবীরের অভিনয়ের প্রশংসায় কমতি রাখেননি আমির।

ডিএনএ ইন্ডিয়াকে আমির বলেন, ‘চরিত্রটি (সঞ্জয় দত্ত) এখনও আমার মনে দাগ কেটে রয়েছে এবং নিশ্চিত যে চরিত্রটিতে দুর্দান্ত অভিনয় করেছে রণবীর। সে একজন অসাধারণ অভিনেতা। ছবির পাশাপাশি রণবীরের অভিনয় দেখার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

‘সাঞ্জু’র প্রযোজনায় রয়েছেন বিধু বিনোদ চোপড়া। পরিচালনার পাশাপাশি ছবিটির পাণ্ডুলিপি লিখেছেন রাজকুমার হিরানি। ছবিতে রণবীর কাপুর ছাড়াও আরো অভিনয় করছেন পরেশ রাওয়াল, মণীষা কৈরালা, দিয়া মির্জা, ভিকি কুশাল, সোনম কাপুর, জিম সাবরা। এ ছাড়া ক্যামিও চরিত্রে দেখা যাবে আনুশকা শর্মাকে। চলতি বছরের ২৯ জুন ছবিটির মুক্তি পাওয়ার কথা রয়েছে।