বিএনপি এখন মামলাবাজ ও ব্যর্থ দলে পরিণত হয়েছেঃ নাসিম

ই-বার্তা ডেস্ক।।  শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মাদক ও দুর্নীতিবিরোধী এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন মামলাবাজ দলে পরিণত হয়েছে।  

নাসিম বলেন, হতাশাগ্রস্ত হয়ে বিএনপি মামলা করেছে।  রাজনীতি হলো মাঠের প্রতিযোগিতা।  মামলা করে সফলতা আসবে না।  সংসদে না আসলে মামলাবাজ দল হিসেবে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে।

১৪ দল ঐক্যবদ্ধ আছে এবং আগামীতেও থাকবে এমন মন্তব্য করে তিনি বলেন, ১৪ দল অবশ্যই সরকারের অংশ হিসেবে কাজ করবে।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরা জোটগতভাবেই বিজয়ী হয়েছি।  তাই ১৪ দলে বিরোধী দল হবে কিনা এই ধরনের প্রশ্ন করে কেউ বিভ্রান্ত্রি সৃষ্টি করবেন না। 

এখনও চূড়ান্তভাবে অসাম্প্রদায়িক শক্তির পরাজয় হয়নি। তারা চক্রান্ত অব্যাহত রেখেছে উল্লেখ করে সাবেক মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল এই অপশক্তির চক্রান্ত রুখে দেবে।  সরকারের ভুলত্রুটি হতেই পারে।  সেই ভুলত্রুটি ধরিয়ে দেয়ার দায়িত্ব পালন করবেন ১৪ দলের নেতারা।

বিএনপিকে সংসদে আসার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সংখ্যায় আপনারা যত কমই হন না কেন সংসদে এসে কার্যকর ভূমিকা রাখুন।  দয়া করে চক্রান্ত করবেন না।  দেশের মানুষ এখন অনেক সচেতন।  চক্রান্ত করে কোন লাভ হবে না। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেজর (অব.) শাহেল সরওয়ার।  নাসিমের পাশাপাশি অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন প্রমুখ। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু