নির্বাচন নিয়ে মামলা করায় বিব্রত নয় আওয়ামী লীগঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির মামলা নিয়ে আওয়ামী লীগ মোটেও বিব্রত নয়।  এটা তো অস্বাভাবিক কিছু নয়।  ট্রাইব্যুনালে মামলা করা যায়, আমি মামলা করার বিরুদ্ধে নই। 

আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি ।

কাদের বলেন, পরাজিত ব্যক্তিরা আইনের কাছে আশ্রয় চাইতেই পারে।  বিএনপি আইনের আশ্রয় নিয়েছে, অসুবিধা কি? আদালত খতিয়ে দেখবে, নির্বাচন কমিশন জবাব দেবে।  এতে আমাদের বিব্রত বা করার কিছুই নেই।  তারেককে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে তিনি বলেন, তাকে ফিরিয়ে আনার জন্য যা যা করণীয় তা করা হচ্ছে।  কূটনৈতিক ও রাজনৈতিক যে  উদ্যোগ নেয়া হয়েছে।                 

উপজেলা চেয়ারম্যান পদ শেষ পর্যন্ত উন্মুক্ত করা হবে কিনা- জানতে চাইলে কাদের বলেন, উপজেলায় ভাইস চেয়ারম্যান পদগুলো উন্মুক্ত করে দেয়া হয়েছে, যেন সেখানে একটি প্রতিদ্বন্দ্বিতার সুযোগ থাকে। কিন্তু উপজেলা চেয়ারম্যান পদে আমরা আমাদের নৌকা প্রতীক দিয়েছি, উপজেলা চেয়ারম্যান পদ আমরা উন্মুক্ত করিনি।  কাদের আরও বলেন, প্রার্থী হওয়ার আগে প্রার্থিতা প্রত্যাহারের আগে আমি কাউকে বিদ্রোহী প্রার্থী বলতে পারি না।  আমরা দেখছি কারা কারা নির্বাচনে প্রার্থিতা ঘোষণার পরও বিদ্রোহ করে।  এমন কেউ করলে বিষয়টি আমরা দেখব। 

বিএনপির কোনো ধরনের নির্বাচনে না যাওয়ার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির এখন লিডারশিপের যে এলোমেলো অবস্থা, তাতে তাদের স্থানীয় পর্যায়ের নেতৃত্ব কেন্দ্রীয় নেতাদের নির্দেশ মেনে চলবে সেটা আশা করা যায় না। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সাত্তার প্রমুখ।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু