বিজেপিতে যোগ না দিলে নাগরিকত্ব থাকবে না!

ই- বার্তা ডেস্ক।।   ভারতে বিজেপি সমর্থকদের এনআরসি নিয়ে দুশ্চিন্তা করার কিছু নেই আর বিজেপি সমর্থক না হলে নাগরিক তালিকা থেকে বাদ পড়তে পারে নাম, এমন মন্তব্য করেছেন দলটির নেতারা।

এমন মন্তব্যে ভারতজুড়ে সমালোচনার ঝড় বইছে।

এদিকে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ভারতজুড়ে এনআরসি করতে যেন কোন ফাঁকফোকর না থাকে তা নিয়েই গবেষণা চালাচ্ছে ক্ষমতাসীন দল। এ অবস্থায় এনআরসির বিরোধিতায় রাস্তায় নেমেছে দেশটির বামদলগুলো।

ভারতের আসামে এনআরসি নিয়ে সংকট এখনও কাটেনি। এর মধ্যেই পশ্চিমবঙ্গে নাগরিক তালিকা করতে উঠে পড়ে লেগেছে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি।

এ অবস্থায় রাজ্যটির বিজেপি নেতা, শঙ্কুদেব পান্ডা হুঁশিয়ারি দিয়ে বলেন, বিজেপি সমর্থক না হলে নাগরিক তালিকা থেকে বাদ পড়তে পারে নাম। পশ্চিমবঙ্গ বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা বরেন, শুধু মন দিয়ে বিজেপি করুন। এনআরসি আমরা দেখবো। বিজেপি করলে কাউকে দেশ ছাড়তে হবে না।

তার এমন মন্তব্যের কড়া সমালোচনা করেছে বিরোধী দলগুলো। বামদলগুলো এনআরসির বিরোধিতায় রাস্তায় নেমেছে।

আগামী ১৯ থেকে ২৪ অক্টোবর সম্প্রীতি যাত্রা করতে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। সেখানে সাধারণ মানুষকে এনআরসি নিয়ে অভয় দেয়া হবে বলে জানান দলটির নেতারা।

এদিকে ভারতীয় গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বিজেপি সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ভারতজুড়ে এনআরসির প্রস্তুতি চলছে।