বিয়ের ৯ বছরেও শারীরিক সম্পর্ক হয়নি, ডিভোর্সের নির্দেশ হাইকোর্টের

ই-বার্তা ডেস্ক ।। ভারতের কোহলাপুরে ৯ বছর আগে বিয়ে হয়েছিল এই দম্পতির। বিয়ের পর থেকেই আইনি লড়াই লড়ছেন তারা। সাদা কাগজে সই করিয়ে ধোঁকা দিয়ে বিয়ে করেছিলেন বলে স্বামীর বিরুদ্ধে অভিযোগ করেছেন স্ত্রী। আর এই সময়ে স্বামী-স্ত্রীর মধ্যে শারীরিক সম্পর্ক গড়ে না ওঠায় এক দম্পতিকে বিবাহ বিচ্ছেদের নির্দেশ দিয়েছে মুম্বাই হাইকোর্ট।

 

২৯ এপ্রিল, রবিবার মুম্বাই হাইকোর্টের বিচারপতি মৃদুলা ভাটকর, শারীরিক সম্পর্ক বিয়েকে পূর্ণতা দেয় জানিয়ে এ নির্দেশ দিয়েছেন।

 

ওই নারীর জানান, সই করার পর তিনি জানতে পারেন ওই সাদা কাগজ আসলে বিয়ের রেজিস্ট্রেশনের ফর্ম। বিয়ের পর এক দিনের জন্যও তারা একসঙ্গে থাকেননি। পরে নিম্ন আদালত তার অভিযোগে সিলমোহর দিয়ে ডিভোর্সের নির্দেশ দেয়। কিন্তু তার স্বামী ফের আবেদন করলে খারিজ হয়ে যায় নিম্ন আদালতের নির্দেশ। মুম্বাই হাইকোর্ট অবশ্য বিবাহবিচ্ছেদের পক্ষেই রায় দিয়েছে।

 

যদিও ধোঁকা দিয়ে বিয়ে করা হয়েছে এই অভিযোগ খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। কিন্তু দু-জনের মধ্যে একবারের জন্যও শারীরিক সম্পর্ক গড়ে ওঠেনি, এই গ্রাউন্ডেই ডিভোর্সের নির্দেশ দিয়েছেন বিচারপতি।

 

এদিকে স্বামীর দাবি, তাদের মধ্যে যৌন সম্পর্ক ছিল এবং তার স্ত্রী একবার সন্তানসম্ভবাও হয়েছিলেন। কিন্তু তার স্বপক্ষে কোনো প্রমাণ দাখিল করতে না পারায় এই দাবি খারিজ করে দিয়েছে আদালত।

 

 

 

ই-বার্তা/ডেস্ক

ছবি/সংগৃহীত