বেঁচে ফিরেছেন ফেসবুকে স্ট্যাটাস দেয়া সেই যুবক

ই-বার্তা ডেস্ক।।  বনানীর এফআর টাওয়ারের আগুনে আটকে পড়া যুবক হাসনাইন আহমেদ রিপন বেঁচে আছেন। ফায়ার সার্ভিস-এর কর্মীরা  উদ্ধার করছে বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে ৩টার দিকে নিজের ফেসবুকে একটি পোস্ট দেন রিপন। এফ আর টাওয়ারের ১৩ তলায় অবস্থান করছেন দাবি করে তিনি লিখেন, ‘মা, মিনা মিলন আপু ফাহিম ভাই সবাই আমারে মাফ করে দিস। এটাই আমার শেষ স্ট্যাটাস হতে পারে।’ পোস্টে তিনি ৩টি ধোয়াচ্ছন্ন ছবিও প্রকাশ করেছিলেন।

মো. গিয়াস উদ্দিন নামের একজন প্রত্যক্ষদর্শী জানান, ওই ভবনের পঞ্চম তলা থেকে আগুনের সূত্রপাত হওয়ার পর তা উপরের দিকে ছড়িয়ে পড়ে। প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। ওই ভবন থেকে অন্তত সাত জন লাফিয়ে নিচে পড়ে গুরুতর আহত হয়েছেন। তাদের গাড়িতে তুলে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

ভবনের সামনে উৎকণ্ঠিত ভিড়ের মধ্যে মহিউদ্দিন নামের একজন জানান, তার ভাই মোতাহার এফ আর টাওয়ারের ১৪ তলায় একটি বায়িং হাউজে কাজ করেন।  বেশ কয়েকজন সহকর্মীর সঙ্গে তিনি ভেতরে আটকা পড়ে আছেন।  ফোনে ভাইয়ের সঙ্গে তার কথাও হয়েছে।  বেলা ৩টার পর ফায়ার সার্ভিসের মই দিয়ে ১২ তলার ওপর কাচ ভেঙে কযেকজনকে বের করে আনা হয়। তখনও অষ্টম তলায় দেখা যাচ্ছিল আগুনের শিখা।

১২ তলায় আটকে পড়া ভয়ার্ত একজন তার এক স্বজনকে মোবাইল ফোনে এমনভাবে তার জীবনহানির আশঙ্কার কথা জানিয়ে বলেন, ‘ধোঁয়ায় দম বন্ধ হয়ে আসছে।  উপরে উঠতে পারছি না।  আমরা ১৫ জন আটকা পড়েছি।  বাঁচব কিনা জানি না, দোয়া করো।’

ই-বার্তা / আরমান হোসেন পার্থ