বেনাপোলে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

ই- বার্তা ডেস্ক।।   যশোরের বেনাপোলে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী গুরুতর জখম হয়েছেন।

আজ বৃহস্পতিবার ভোরে বেনাপোলের পুটখালী সীমান্তে ভারত থেকে গরু নিয়ে দেশে ফেরার সময় এ ঘটনা ঘটে।

আহত ব্যাক্তির নাম ইসরাফিল হোসেন (৩০)। ইসরাফিল বেনাপোল পোর্ট থানাধীন ছোট আঁচড়া গ্রামের নুর ইসলামের ছেলে। তাকে স্থানীয় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিষয়ে ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের সুবেদার মশিউর রহমান জানান, ভোরে পুটখালী সীমান্ত দিয়ে বেশ কয়েকজন ব্যবসায়ী গরু নিয়ে দেশে ফেরার সময় ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে ইসরাফিল গুলিবিদ্ধ হয়ে সীমান্তে আসলে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে নাভারন হাসপাতালে ভর্তি করেন। আহত গরু ব্যবসায়ীকে উদ্ধার করে শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে বিজিবির তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হয়েছে।

আহতের মা জাহানারা বেগম জানান, ছেলে ট্রাক চালায়। কদিন ধরে কাজ ভালো না থাকায় ভারতে গরু আনতে গিয়েছিল। ফেরার সময় বিএসএফ সদস্যরা তাকে গুলি করেন। জানতে পেরেছি বিজিবি তাকে উদ্ধার করে চিকিৎসা দিচ্ছে।

এই ব্যাপারে ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, ইসরাফিল নামে এক যুবক ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে আহত হয়েছেন। উদ্ধারের পর তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী মেডিকেল অফিসার নিজামুল ইসলাম বলেন, গুলিবিদ্ধ ওই যুবককে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে বাম হাতে গুলিবিদ্ধ হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে যশোর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম