বেনাপোল সীমান্তে ৬৯টি স্বর্ণবার ও ১২ হাজার মার্কিন ডলারসহ ৪ পাচারকারী আটক

ই-বার্তা ডেস্ক।। বেনাপোল সীমান্তে ভারতে পাচারকালে পৃথক অভিযানে ৬৯টি স্বর্ণবার ও ১২ হাজার মার্কিন ডলারসহ চার পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। জব্দকৃত স্বর্ণের ওজন ৬ কেজি ২০০ গ্রাম।

বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি,সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা বলেন, বিপুল পরিমান সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির দুটি টহল দল বৃহস্পতিবার সকাল ৯ টায় সাদিপুর সীমান্ত থেকে ৪৯টি সোনার বারসহ (৩ কেজি ৮৫০ গ্রাম) মোমিন চৌধুরীকে(৫৫), আটক করা হয়।

আটক মোমিনউদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে। অপরদিকে বিজিবির আরেকটি দল আমড়াখালি এলাকায় অভিযান চালিয়ে ২০টি সোনার বারসহ (২ কেজি ৩৩৫ কেজি) নুরুল ইসলামকে আটক করে। আটক নুরুল ইসলাম স্থানীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে। অপর এক ঘটনায় পুটখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলারসহ দু’জনকে আটক করা হয়। তারা হলেন বেনাপোলের পুটখালি গ্রামের মহি উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আব্দুর রাজ্জাক (৪০)।আটক সোনার মূল্য আড়াই কোটি টাকা বলে বিজিবি জানান। আটককৃতদের জিঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।