ভিসির পদত্যাগ দাবির আন্দোলন সপ্তম দিনেও অব্যাহত

সপ্তম দিনের মত ভিসি প্রফেসর ড. খন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। সকাল থেকে ক্যাম্পাসে বিভিন্ন হল এবং হলের বাইরে থেকে শিক্ষার্থীদের একের পর খণ্ড খণ্ড মিছিল ক্যাম্পাসে আসতে থাকে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিন-রাত ভিসির বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও নারী কেলেঙ্কারি নিয়ে স্লোগানের পর স্লোগান চলছে। আন্দোলনকারী শিক্ষার্থীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি, নারী কেলেঙ্কারি লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করে।

আন্দোলনের মুখে শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও হল ত্যাগের নির্দেশ দিয়েও ব্যর্থ হয়েছে প্রশাসন।

এদিকে, গত শনিবার ক্যাম্পাসের বাইরে বিভিন্ন স্থানে বহিরাগতদের হামলায় ২০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার পর শিক্ষার্থীরা আবোরো হামলার আশঙ্কা করছেন।

সহকারী প্রক্টর হুমায়ূন কবির শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় পদত্যাগ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনও কোনো মামলা করেনি।

অন্যদিকে, আন্দোলনের ৭ম দিন (বুধবার) আন্দোলনরত শিক্ষার্থীরা নানা কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে। শিক্ষার্থীরা জানায়, তারা বুধবার সংবাদ সম্মেলন, ভিসিকে লাল কার্ড প্রদর্শন করা ছাড়াও দুই ঘণ্টার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে চোখে কালো কাপড় বেঁধে আন্দোলন চালিয়ে যাবে।