মশক নিধনের ওষুধ কেনার নামে মন্ত্রী-মেয়ররা তামাশা শুরু করেছে

ই-বার্তা ডেস্ক।।  বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে ওষুধ ক্রয়ের নামে সরকারের মন্ত্রী ও মেয়ররা জনগণের সঙ্গে তামাশা শুরু করেছে।   

শনিবার সকালে নয়াপল্টন এলাকায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে দেওয়া বক্তব্যে এমন মন্তব্য করেন বিএনপির এই নেতা। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হওয়ায় ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবিতে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।  

রিজভী বলেন, “ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের মানুষের প্রাণহানি ঘটছে, অথচ সরকার প্রধান দেশের বাইরে। ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ওষুধ ক্রয়ের নামে সরকারের মন্ত্রী ও মেয়ররা জনগণের সঙ্গে নিষ্ঠুর তামাশা শুরু করেছে। তামাশা বন্ধ করুন, জনগণকে নিয়ে পরিহাস বন্ধ করুন।”

তিনি বলেন, “এই অকার্যকর সরকার দেশের সাধারণ জনগণকে পদে পদে মৃত্যুর ফাঁদে ঠেলে দিয়েছে। জনগণ বন্যায়, সড়ক দুর্ঘটনায়, ভেজাল খাদ্যে, বিনা কারণে গণপিটুনিতে, আগুনে পুড়ে, প্রকাশ্যে জবাই হয়ে, নৃশংস ধর্ষণের শিকার হয়ে এবং ক্রসফায়ারে গুলি খেয়ে মৃত্যুসহ নানা মৃত্যুফাঁদে নিপতিত।”

এসময় বিএনপির এই নেতা বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভয়াবহ অসুস্থতার পরও এই মিডনাইটের সরকার অমানুষের মতো আচরণ করছে। তার পছন্দমতো চিকিৎসা পর্যন্ত নিতে দেওয়া হচ্ছে না।” 

তিনি আরও বলেন, “৭৪ বছর বয়সী ও শারীরিকভাবে চরম অসুস্থ একজন নারীর আইনের স্বাভাবিক গতিতেই জামিন পাওয়ার কথা, কিন্তু সরকার তার জামিনে প্রতিনিয়ত বিভিন্নভাবে বাধা সৃষ্টি করছে। তার জামিনের তারিখ নিয়ে টালবাহানা করা হয়।” 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু