মাঠে আ’লীগ, সাড়া নেই বিএনপির

ই-বার্তা ডেস্ক ।।   রাজশাহীর চারঘাট উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে। এ দিক থেকে আওয়ামী লীগের প্রস্তুতি শুরু হলেও উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপির কোনো সাড়া পাওয়া যাচ্ছে না।

 

 

আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ফখরুল ইসলাম বর্তমানে মাঠে থাকলেও দেখা মিলছে না বিএনপির। বিএনপি দাবি করছে যে, এখনও কেন্দ্রীয়ভাবে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত না হওয়ায় তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নয়।

 

 

স্থানীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৪ সালে এখানে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও দলের সমর্থন নিতে হয়েছে প্রার্থীদের। সেবার আওয়ামী লীগ থেকে সমর্থন পান চারঘাট উপজেলা আ’লীগের সম্পাদক ফখরুল ইসলাম এবং বিএনপির সমর্থন পান ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদ।

 

 

 

ওই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ফখরুল ইসলামকে পরাজিত করে বিএনপি প্রার্থী চাঁদ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তবে ফখরুল পরাজিত হলেও তৃণমূলে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে রেখেছেন নিবিড় যোগাযোগ। ফলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রতিপক্ষ হয়ে কেউ আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন না বলে মনে করেন পৌর আ’লীগের সম্পাদক একরামুল হক। একরামুল হক বলেন, প্রতিদিনই ফখরুল ইসলাম উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে মতবিনিময় করে চলেছেন। আপদে-বিপদে থেকেছেন সব সময় ভোটারদের পাশে। এছাড়াও দলীয় নেতাকর্মীসহ প্রতিমন্ত্রীর আস্থাভাজন হিসেবে পরিচিত তিনি।

 

 

 

অন্যদিকে, উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপিতে এখন পর্যন্ত কোনো সাড়া নেই। বিএনপি নেতা চাঁদ বর্তমানে কারাগারে থাকায় তাদের নেতাকর্মী ও সমর্থকদের দেখা নেই মাঠে-ময়দানে। বিএনপির সহ-সভাপতি অধ্যাপক ইউনুচ আলী তালুকদার বলেন, কেন্দ্রীয়ভাবে উপজেলা নির্বাচন নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। ফলে এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা সেটার সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কোনো মন্তব্য করা ঠিক হবে না।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম