মোস্তাফিজকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ কোর্টনি ওয়ালশ

ই-বার্তা ডেস্ক।।  বিশ্বকাপ দল ঘোষণার পর থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেছে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি।  প্রস্তুতি শেষে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে যাবেন টাইগাররা।সেখানে মোস্তাফিজুর রহমানকে সব ম্যাচ খেলাতে নারাজ কোর্টনি ওয়ালশ। 

গোড়ালির চোটে ভোগা কাটার-মাস্টারকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে চান না দলের পেস বোলিং কোচ।

সাধারণত, পেস বোলারদের চোট প্রবণতা বেশি থাকে।  মোস্তাফিজের যেন একটু বেশিই। কয়েক বছরের ক্যারিয়ারে বেশ কয়েকবার ইনজুরিতে পড়তে হয়েছে তাকে।  এবার তাই তাকে নিয়ে বেশি সতর্ক ওয়ালশ।

মোস্তাফিজ ফিট থাকলে বিশ্বকাপে দলের জন্য বড় অবদান রাখতে পারবেন বলে বিশ্বাস করেন ক্যারিবীয় কিংবদন্তি।  সুতরাং আয়ারল্যান্ড সিরিজে যেন তার ওপর বাড়তি চাপ দেয়া না হয় সেজন্য টিম ম্যানেজমেন্টকে আহ্বান জানিয়েছেন তিনি। 

এবারই প্রথম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মোস্তাফিজ। সোমবার মিরপুরে দলের অনুশীলন ক্যাম্প শুরুর দিনে শিষ্যকে নিয়ে ওয়ালশ বলেন, মোস্তাফিজ বিশ্বকাপে বড় ভূমিকা রাখতে পারে।  এজন্য তাকে আগে ফিট থাকতে হবে।  অবশ্য আমি মনে করি না, আমরা একজন খেলোয়াড়ের ওপর নির্ভরশীল। 

লাল-সবুজ জার্সিতে মোস্তাফিজের অভিষেক হয় ২০১৫ বিশ্বকাপের পর।  এরপর থেকে এখন পর্যন্ত বাংলাদেশের সাফল্য-যাত্রায় বড় অবদান রেখেছেন তিনি।  ক্যারিয়ারের শুরুতেই পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা বধে বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বাঁহাতি পেসার। 

ওয়ালশ বলেন, মোস্তাফিজ ম্যাচ জেতাতে পারে। তাই তাকে যতটা সম্ভব ফিট রাখতে হবে।  তার ওপর বেশি চাপ দেয়া যাবে না।  তা হলেই হয়তো বিশ্বমঞ্চে ফিজকে আমরা সতেজ পাব।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু