যে ছবি নিয়ে ঢুকতে দেয়নি, শিশুটির সেই ছবিই উপহার নিলেন প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  বুধবার সকালে কান্না জড়ানো কণ্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুযোগ করে মাগুরা ১নং সরকারী প্রাইমারী স্কুলের শিক্ষার্থী কঙ্কনা সাহা বলেন,”আমি আপনাকে দেব বলে একটি ছবি একেছিলাম। সেটা আপনার ছবি ছিল। কিন্তু গেট থেকে ঢোকার সময় আপনার দারোয়ানরা ছবিটি নিয়ে নেয়। ওরা আমাকে বলে আপনার ছবি নিয়ে ঢুকতে দেবে না।”

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ অনুষ্ঠানে নিরাপত্তার কারণে ছবিটি নিয়ে ঢুকতে পারে নি কঙ্কনা, তাই প্রধানমন্ত্রীর কাছ থেকে মেডেল নিতে গিয়ে কেঁদে ফেলে কঙ্কনা। প্রধানমন্ত্রী নিজেও শিশুটির কান্নায় বিচলিত হয়ে ওঠেন, কি হয়েছে জানতে চাইলে শিশু কঙ্কনা বলে, আপনাকে নিয়ে আঁকা ছবিটি নিয়ে ঢুকতে দেয়নি আমাকে।

অবাক প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে আশপাশে দায়িত্বে নিয়োজিতদের ছবিটির ব্যাপারে জানতে চান, এর কিছুক্ষণ পরেই কঙ্কণার জন্য আসে মাহেন্দ্রক্ষণ। নিজ হাতে আঁকা প্রধানমন্ত্রীর ছবিটি মঞ্চে উঠে কঙ্কনা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেন। ওইসময় কঙ্কণা ছিল আনন্দিত ও উচ্ছ্বসিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি পোর্ট্রেট এঁকেছিলো জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম হওয়া কঙ্কনা সাহা। মাদারিপুরের কঙ্কনার ইচ্ছা ছিল জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে ছবিটি নিজ হাতে প্রধানমন্ত্রীকে তুলে দিবে। শেষে সেটা প্রধানমন্ত্রীর অনুমতিতে পূরণ’ওহলো।

ই-বার্তা/ মাহারুশ হাসান